অভিষেকের অপেক্ষায় ফারিয়া

গ্ল্যামার সংকটে ভুগছে আমাদের শোবিজ। হাতেগোনা মিস্টি মুখ যারা আছেন, তাদেরই ঘুরে ফিরে দেখতে দেখতে ক্লান্ত হয়ে পড়ছেন দর্শকেরা। ছোটপর্দার এই একঘেয়েমির মাঝে হঠাৎ অনেক দর্শকই প্রাণবন্ত ও সজীব একটি মুখ দেখে চমকে উঠেছে। লাবণ্যময় মুখটি কিন্তু মোটেও অপরিচিত নয়।

বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হওয়া স্যান্ডেলিনা সাবানের নতুন বিজ্ঞাপনচিত্রে দেখা যাচ্ছে লাক্সতারকা ফারিয়াকে। বাংলালিংকের বিজ্ঞাপনের পর দীর্ঘদিন বিরতি দিয়ে তাকে এই সাবানের বিজ্ঞাপনে আবারও দেখা যাচ্ছে।
লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭ প্রতিযোগিতায় সেকেন্ড রানার আপ হয়েছিলেন নোয়াখালি জেলার সোনাইমুড়ির মেয়ে ফারহানা শাহরীন ফারিয়া। ইভেন্ট শেষে ফারিয়াকে প্রথম অভিনয় করতে দেখা যায় সাইফুল ইসলাম মান্নু পরিচালিত  ‘চলো না বৃষ্টিতে ভিজি’ নাটকে। তার বিপরীতে ছিলেন নিশো। প্রথম নাটকেই বেশ সাড়া পান। এরপর একে একে অভিনয় করেন শুভ্র খানের ‘উত্তরীয় উপাখ্যান’, মাহফুজ আহমেদের ‘টক শো’, শাহরিয়ার নাজিম জয়ের ‘জাতে মাতাল তালে ঠিক’, আশরাফি মিঠুর ধারাবাহিক ‘দৈনিক তোলপাড়’, সকাল আহমেদের ‘ভোটিং লাইফ’, আলভী আহমেদের ‘এয়ারকম’ উল্লেখযোগ্য।

দেশে টিভি চ্যানেল বেড়ে যাওয়ায় সমসাময়িক অন্য অভিনেত্রীরা যেখানে টিভি নাটকে সমানে অভিনয় করে চলেছেন। তাদের তুলনায় ফারিয়াকে তুলনামূলক কমই দেখা যায় টিভিপর্দায়। এ সম্পর্কে জানতে চাইলে তিনি বললেন, ‘আমি আইন নিয়ে পড়াশোনা করছি। পড়াশোনার জন্য যথেষ্ট সময় দিতে হয়। আমি নিজেও পড়াশোনাটা ঠিকমতো করতে চাই। পাশাপাশি বেছে বেছে কাজ করতে চাই। সারাক্ষণ টিভিতে মুখ দেখানোটা ভালো মনে করি না। আমি চাই ভালো কাজ নিয়ে দর্শকের সামনে উপস্থিত হতে।

দীর্ঘদিন পর মডেলিংয়ে ফেরা প্রসঙ্গে জানাতে চাইলে ফারিয়া বললেন,  ‘বাংলালিংকের সঙ্গে প্রথম এক বছর
আমার চুক্তি ছিল। সেই চুক্তির কারণে অন্য কোনো প্রডাক্টের মডেল হতে পারি নি। যদিও আবারও চার বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছি, তবে এখন আর আগের মতো ধরাবাধা নিয়ম নেই। তা ছাড়া আমি মূলত বেছে বেছে কাজ করতে পছন্দ করি। যে কয়টি বিজ্ঞাপন আর নাটকে অভিনয় করেছি তার সবই ছিল আমার পছন্দের। তা ছাড়া পড়াশোনা নিয়ে এতটাই ব্যস্ত যে, নতুন কাজে হাত দেওয়ার সময় পাচ্ছি না। এরই মধ্যে নূরজাহান মশলার একটি নতুন বিজ্ঞাপনের শুটিং করেছি। খুব শিগগিরই এটি টিভি পর্দায় দেখা যাবে।

লাক্স চ্যানেল আই সুপারস্টার ইভেন্ট শেষে ফারিয়া দুবাই গিয়েছিলেন। সেখানে নায়ক রাজ্জাক তাকে দেখে বলেন,  ‘তোমার মতো চমৎকার মেয়ে তৃতীয় হলে কেন? তোমার প্রথম হওয়া উচিত ছিল। আমার ছবিতে তোমার অভিনয় করতে হবে।’ কিন্তু বানিজ্যিক চলচ্চিত্রে অভিনয়ে সে সময় পরিবারের সম্মতি পান নি। তাছাড়া তখন ফারিয়া চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রস্তুতও মনে করেন নি। তবে নির্মাতা সামিয়া জামানের অনুরোধ ফেলতে পারেননি। একটি শিশুতোষ গল্পে তার  ‘ছেলেটি’ ছবিতে অভিনয় করেছেন ফারিয়া। এতে তাকে দেখা যাবে ফেরদৌসের বিপরীতে। শুটিং শেষে বর্তমানে ছবিটি এডিটিংয়ের টেবিলে আছে।

ভবিষ্যতে চলচ্চিত্র অভিনয় করবেন কিনা জানতে চাইলে ফারিয়া বললেন, আগে তো প্রথম ছবিটি মুক্তি পাক। তারপর দেখেশুনে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে চাই। আপাতত পড়াশোনার পাশাপাশি মডেলিং আর টিভি নাটকে মাঝেমধ্যে অভিনয়টা চালিয়ে যেতে চাই।

No comments

Powered by Blogger.