সড়ক দুর্ঘটনায় নিহত ২১

সড়ক দুর্ঘটনায় সিরাজগঞ্জ, রাজশাহী, হবিগঞ্জ ও টাঙ্গাইলে ২১ জন নিহত হয়েছে। গতকাল বুধবার এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বাস খাদে পড়ে ১০ জন, রাজশাহীর পুঠিয়ায় বালুবাহী ট্রাকের সঙ্গে সংবাদপত্রবাহী হিউম্যান হলারের সংঘর্ষে পাঁচজন, হবিগঞ্জের বাহুবলে ট্রাকের চাপায় তিনজন এবং টাঙ্গাইলের কালিহাতীতে ট্রাক ও টেম্পোর সংঘর্ষে তিনজন প্রাণ হারায়।


দুর্ঘটনার কারণে রাজশাহীতে কালের কণ্ঠ, ডেইলি সান ও বগুড়া থেকে প্রকাশিত করতোয়া পত্রিকা বিলি করা সম্ভব হয়নি।
ঢাকার বাইরে আমাদের রাজশাহী অফিস ও জেলা প্রতিনিধিদের পাঠানো খবর সিরাজগঞ্জ : পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল দুপুরে সিরাজগঞ্জ থেকে এম কে পরিবহনের একটি যাত্রীবাহী বাস পাবনা যাওয়ার পথে উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া বাজারের রানীনগর এলাকায় অপর একটি বাসকে ওভারটেক করতে গেলে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, এ সময় সামনে থেকে আসা দ্রুতগামী একটি ট্রাককে সাইড দিতে গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ১০ জন যাত্রী নিহত হয়। আহত হয় অন্তত ২০ জন।
নিহতদের মধ্যে ৯ জনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন বগুড়ার ধুনুট উপজেলার কুড়িগাড়ী গ্রামের শামসুল হকের ছেলে চান্দু মিয়া (২০), আবদুল্লাহর ছেলে আলম (৩৫), আবুল হোসেনের ছেলে গোলাম হোসেন (৩০), আবুল কাশেমের ছেলে শাহ আলম (৩৫), আবদুস সামাদের ছেলে আবদুর রাজ্জাক (৩৫), শাহাদত হোসেন (২০), আবদুল লতিফ (৩৫)। এ সাতজন ছিলেন ধানকাটা শ্রমিক। ধান কাটতে তাঁরা পাবনা যাচ্ছিলেন। অপর তিনজনের মধ্যে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ঝাপড়া গ্রামের নূর হোসেন (২২) ও আইয়ুব আলীর (৪০) পরিচয় মিললেও একজনের পরিচয় পাওয়া যায়নি।
স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ আহতদের মধ্যে ১৬ জনকে উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাতী হাসপাতালে ভর্তি করে। দুর্ঘটনা কারণে বগুড়া-নগরবাড়ী সড়কে প্রায় আধা ঘণ্টা যানচলাচল বন্ধ ছিল।
উল্লাপাড়া উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনের অফিসার আবদুর রহমান ১০ জনের লাশ উদ্ধারের বিষয়ে নিশ্চিত করেছেন।
দুর্ঘটনাকবলিত বাসযাত্রী রুমা খাতুন জানান, দুর্ঘটনার পর অধিকাংশ নিহতের লাশ তাদের সঙ্গে থাকা স্বজনরা নিয়ে গেছে।
বগুড়ার ধুনুট উপজেলার বেলাল হোসেন জানান, দুর্ঘটনায় ১১ জনের লাশ তিনি দেখেছেন।
হাইওয়ে থানার ওসি ফারুক আহম্মেদ জানান, অজ্ঞাতনামা একজনসহ তিনজনের লাশ পুলিশের হেফাজতে রয়েছে। বাকি লাশগুলো তাদের আত্মীয়রা নিয়ে গেছে। এ ব্যাপারে হাইওয়ে থানায় একটি মামলা করা হয়েছে। ঘটনার পর থেকে বাসের চালক পলাতক।
রাজশাহী : গতকাল সকাল ৭টার দিকে পুঠিয়া উপজেলার শিবপুর এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে বেপরোয়া গতির বালুবাহী ট্রাকের সঙ্গে একটি সংবাদপত্রবাহী গাড়ির সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পাঁচজন নিহত হয়। এতে আহত হয়েছে আরো সাতজন।
নিহতরা হলেন, সংবাদপত্রবাহী হিউম্যান হলারের চালক জহুরুল ইসলাম (৪০), যাত্রী বগুড়ার কাজিপাড়া এলাকার তৌহিদুল ইসলাম (৩৫), নাটোরের বড়াইগ্রাম উপজেলার আবু বকর (৬৫), কাজিপাড়া এলাকার রিপন (৩০) ও মাগুরার বারিশাট শ্রীপুর এলাকার নিশান (৫৫)।
অভিযোগ পাওয়া গেছে, রাজশাহী জেলা ট্রাফিক পুলিশের হাবিলদার আমিরুল ইসলাম ঘটনাস্থলে দাঁড়িয়ে গাড়ি থেকে চাঁদা তুলছিলেন। তাঁকে দেখে চারঘাট থেকে যাওয়া বালুবাহী ট্রাকটি দ্রুতগতিতে পালানোর চেষ্টা করে। এ সময় হাবিলদার আমিরুল ইসলাম ধাওয়া দিলে বালুবাহী ট্রাকটি পালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সংবাদপত্রবাহী হিউম্যান হলারের সঙ্গে সংঘর্ষ হয়।
দুর্ঘটনার পর বিক্ষুব্ধ জনতা রাজশাহী জেলা ট্রাফিক পুলিশের হাবিলদার আমিরুল ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ ও ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। সকাল ৯টার দিকে পুঠিয়া থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
দুর্ঘটনাকবলিত হিউম্যান হলারের লাইন সুপারভাইজার লিটন (২২) সাংবাদিকদের জানান, সংবাদবাহী গাড়িটি সিরাজগঞ্জ থেকে রাজশাহীতে যাচ্ছিল। দুর্ঘটনাস্থলেই চালক জহুরুল ইসলামের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনজন এবং চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়।
পুঠিয়া থানার ওসি শেখ আতিয়ার রহমান বলেন, ঘটনার পরে ট্রাকের চালক পালিয়ে যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় পুঠিয়া থানায় একটি মামলা করা হয়েছে।
ট্রাফিক হাবিলদার আমিরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ বিষয়ে ওসি আতিয়ার রহমান বলেন, 'বিষয়টি সঠিক নয়। ওই সময় তিনি ওই পথ দিয়ে বানেশ্বরে দায়িত্ব পালন করতে যাচ্ছিলেন।'
হবিগঞ্জ : বাহুবল উপজেলার মিরপুরে গতকাল সকাল সাড়ে ৬টায় ট্রাকচাপায় তিন শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটে। নিহতরা হলেন বাহুবল উপজেলার চারিগাঁও হাফিজপুর গ্রামের শামসু মিয়া (২৭), লাল মিয়া (২৫) ও সফর আলী (২৭)। তাঁরা সবাই বাহুবলের নিউ সাগর ইট খোলার শ্রমিক।
স্থানীয় লোকজন জানায়, সিলেটগামী পাথরবোঝাই একটি ট্রাক মিরপুর সিনকো ফিলিং স্টেশনের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়ানো তিন শ্রমিককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি রফিকুল ইসলাম জানান, ট্রাকটি আটক করা হয়েছে। চালক পলাতক।
ভূঞাপুর (টাঙ্গাইল) : বঙ্গবন্ধু সেতু পূর্ব-টাঙ্গাইল মহাসড়কে কালিহাতী উপজেলার সল্লা এলাকায় গতকাল ভোরে ট্রাক ও যাত্রীবাহী টেম্পোর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন নিহত হন। তাঁরা হলেন কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী গ্রামের লিয়াকত আলী (৪৫), একই উপজেলার কুর্শাবেনু গ্রামের মানিক (১৮) ও সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার আবদুল্লাহ (২২)।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মো. ইউনুছ আলী মিঞা জানান, ভোর ৫টার দিকে ঢাকা থেকে বগুড়াগামী ট্রাকের সঙ্গে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন থেকে এলেঙ্গাগামী যাত্রীবাহী টেম্পোর সংঘর্ষ হয়। নিহতরা সবাই টেম্পোযাত্রী।
দুর্ঘটনায় আহত হয় আরো পাঁচ টেম্পোযাত্রী। তাদের এলেঙ্গার বিভিন্ন ক্লিনিক ও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
« পূর্ববর্তী সংবাদ
       
পরবর্তী সংবাদ »
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
আপনার মতামত দিন
মতামত দিতে চাইলে অনুগ্রহ করে সাইনইন করুন
* আপনার কোন একাউন্ট না থাকলে রেজিষ্ট্রেশন করুন
মূল পাতা প্রথম পাতা

No comments

Powered by Blogger.