নোভো নরডিস্ক বিশ্বের সেরা ১০০ টেকসই কোম্পানির মধ্যে শীর্ষে

নোভো নরডিস্ক বিশ্বের সবচেয়ে টেকসই ১০০টি করপোরেশন বা প্রতিষ্ঠানের মধ্যে সেরা হিসেবে স্বীকৃতি পেয়েছে। সুইজারল্যান্ডের ডাভোসে সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামে (ডব্লিউইএফ) সেরা প্রতিষ্ঠানগুলোর এই বৈশ্বিক সূচক ঘোষণা করা হয়।


কানাডা ও উত্তর আমেরিকাভিত্তিক ম্যাগাজিন করপোরেট নাইটস ২০০৫ সাল থেকে প্রতিবছর এই তালিকা তথা সূচক প্রকাশ করে আসছে।
নোভো নরডিস্কের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট লাইস কিঙ্গো জানান, এই পুরস্কার পেয়ে তাঁরা গর্বিত। টেকসই প্রবৃদ্ধি অর্জন অব্যাহত রাখতে নোভো নরডিস্ক প্রতিশ্রুতিবদ্ধ বলে তিনি উল্লেখ করেন।
কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এ রাজন কুমার বলেন, ‘এটি আমাদের দীর্ঘমেয়াদি সফলতার স্বীকৃতি। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, এই পুরস্কার আমাদের দায়িত্বশীলতার সঙ্গে নতুনভাবে ব্যবসার সম্প্রসারণে উৎসাহিত করছে, যা মুনাফা অর্জনসহ রোগী, নিজস্ব কর্মচারী ও সমাজের জন্য মঙ্গল বয়ে আনবে।’
এদিকে ডায়াবেটিস চিকিৎসা সেবায় নিয়োজিত বিশ্বের অন্যতম প্রধান প্রতিষ্ঠান নোভো নরডিস্ক বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস-এর ২০১২ সালের ‘কাজের জন্য ১০০ সেরা প্রতিষ্ঠান’-এর তালিকায়ও ৪৩তম স্থানে রয়েছে। তালিকাটি সম্প্রতি প্রকাশ করা হয়। এ নিয়ে নোভো নরডিস্ক টানা চতুর্থবারের মতো ফোর্বস ম্যাগাজিনের এই তালিকায় স্থান পেল। ফোর্বস সবচেয়ে ভালো কর্মপরিবেশের সংস্কৃতি ও বিচক্ষণ উদ্যোগের জন্য ১৫ বছর ধরে এ তালিকা প্রকাশ করে আসছে।
নোভো নরডিস্ক প্রায় ৯০ বছর ধরে ডায়াবেটিস চিকিৎসার ওষুধ-উপকরণ তৈরি করে আসছে। এর সদর দপ্তর ডেনমার্কে অবস্থিত। আমেরিকার নিউজার্সি রাজ্যের প্রিন্সটন থেকেও কোম্পানিটি কার্যক্রম পরিচালনা করে। বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.