রেলমন্ত্রীর সঙ্গে কৃষক নেতাদের সাক্ষাৎ-কৃষকদের জন্য দেশব্যাপী রেলব্যবস্থা গড়ে তোলার আহ্বান

বাংলাদেশের বিভিন্ন কৃষক সংগঠনের নেতারা গতকাল বৃহস্পতিবার রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সঙ্গে দেখা করেছেন। এ সময় তাঁরা কৃষকদের জন্য বিনা মূল্যে বা স্বল্পমূল্যে দেশব্যাপী একটি রেলব্যবস্থা গড়ে তোলার আহ্বান জানান।
কৃষক নেতারা গতকাল রেলভবনে রেলমন্ত্রীর সঙ্গে দেখা করেন।


তাঁরা বিনা মূল্যে বা স্বল্পমূল্যে অথবা কৃষকদের জন্য লাভজনক মূল্যে কৃষিপণ্যের দেশব্যাপী পরিবহনের সুবিধা, রেলস্টেশন-ভিত্তিক কৃষি বাজার, কৃষিপণ্যের গুদাম ও হিমাগারসুবিধা সৃষ্টির জন্য মন্ত্রীর প্রতি আহ্বান জানান। পরীক্ষামূলকভাবে ও জরুরিভিত্তিতে বিনা মূল্যে কৃষক রেল চালু করার বিষয়ে মন্ত্রী উদ্যোগ নেবেন বলে আশাবাদ ব্যক্ত তাঁরা।
রেলমন্ত্রী কৃষক নেতাদের বক্তৃতা মনোযোগ দিয়ে শোনেন এবং তাঁদের দেওয়া একটি আবেদনের বিষয়ে সম্ভাব্যতা যাচাই করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য রেলপথ বিভাগের মহাপরিচালককে নির্দেশ দেন।
এ সময় বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান, জাতীয়তাবাদী কৃষক দলের জ্যেষ্ঠ সহসভাপতি মো. নাজিমউদ্দিন, বাংলাদেশ কৃষক ফেডারেশনের সাধারণ সম্পাদক যায়েদ ইকবাল খান, জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, জাতীয় কৃষি পর্যালোচনা কমিটির আহ্বায়ক তোফাজ্জেল হোসেন, ইনসিডিন বাংলাদেশের নির্বাহী পরিচালক এ কে এম মাসুদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.