নতজানু পররাষ্ট্র নীতির কারণেই বিএসএফ হত্যা নির্যাতন চালিয়ে যাচ্ছে

সিলেটের গোয়াইনঘাট উপজেলার সোনারহাট সীমান্ত থেকে বিএসএফ কর্তৃক ধরে নিয়ে যাওয়া তিন বাংলাদেশী নাগরিককে ফেরত দেয়ার দাবিতে গতকাল অনুষ্ঠিত এক সমাবেশে বক্তারা অভিযোগ করেন,
সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কারণেই বিএসএফ ও খাসিয়ারা সীমান্তে একের পর এক হত্যা, নির্যাতন চালিয়ে যাচ্ছে। তারা সোনারহাট সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া তিন বাংলাদেশীকে অবিলম্বে ফেরত দেয়ার দাবি জানান। অন্যথায় সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

গোয়াইনঘাট থেকে আমাদের সংবাদদাতা মনজুর আহমদ জানান, আমরা সীমান্তবাসীর উদ্যোগে সোনারহাট সীমান্তসংলগ্ন মাথুরতল বাজারে বিকেলে অনুষ্ঠিত এই প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের স্থানীয় নেতা আতাউর রহমান। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সহসভাপতি দিলদার হোসেন সেলিম। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন লেংগুড়া ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুল হক খোকন, আব্দুল হক, ফরিদ উদ্দিন, গোলাম কিবরিয়া সাত্তার ও নূর আহমদ।

গত ২৮ জানুয়ারি দুপুর ১২টায় গোয়াইনঘাট উপজেলার সোনারহাট সীমান্তের ১২৬৮ নম্বর মেইন পিলারসংলগ্ন এলাকা থেকে বিএসএফ যাদের ধরে নিয়ে যায় তারা হলেনÑ গোয়াইনঘাট উপজেলার ভাদেশ্বর গ্রামের মাওলানা সুহেল আহমদ, ব্রাহ্মণবাড়িয়া জেলার মাওলানা মুফতি হাবিবুল্লাহ জালালী ও অন্যজনের নাম জানা যায়নি। গত ২৭ জানুয়ারি উপজেলার ভাদেশ্বর মাঠে ভাদেশ্বর হিলফুল ফুজুল সমাজকল্যাণ সমিতির উদ্যোগে অনুষ্ঠিত হয় এক তাফসিরুল কুরআন মাহফিল। বিএসএফ যাদের ধরে নিয়ে গেছে তারা ওই মাহফিলে আমন্ত্রিত অতিথি ছিলেন। তারা মাহফিল শেষে রাত কাটান ভাদেশ্বর গ্রামে। পর দিন সোনারহাট সীমান্ত এলাকায় ঘুরতে যান তারা। একপর্যায় সীমান্তে টহলরত ভারতীয় বিএসএফ বাংলাদেশের প্রায় ২০০ গজ অভ্যন্তর থেকে ডেকে নিয়ে তাদের আটক করে।

No comments

Powered by Blogger.