বিএনপির সমর্থন- বৃহত্তর চট্টগ্রামে জামায়াতের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল আজ

জামায়াত-শিবিরের চার নেতাকর্মীকে হত্যাকারী পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের বিচার এবং রায় ও ট্রাইব্যুনাল বাতিল এবং জামায়াতের শীর্ষ নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ শনিবার বৃহত্তর চট্টগ্রামে (রাঙ্গামাটি-খাগড়াছড়ি-বান্দরবান ও কক্সবাজারসহ) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।
এসব দাবিতে বৃহস্পতিবার চট্টগ্রামের আন্দরকিল্লা মোড়ে পূর্ব নির্ধারিত সমাবেশ করতে না দেয়ায় জামায়াত এ হরতালের ডাক দেয়। জামায়াতের ডাকা এই হরতালে সমর্থন দিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি ও জাগপা। হরতালের সমর্থনে গতকাল নগরীতে মিছিল সমাবেশ করেছে জামায়াত।

হরতালের সমর্থনে আয়োজিত এক বিােভ সমাবেশে জামায়াতের চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, সরকার দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে। তাদের গঠিত ট্রাইব্যুনালের রায় তারা মানছে না। তাদের দলীয় ও সরকার নির্দেশিত রায় দিতে হবে এবং তা কার্যকর করতে হবে এটাই তাদের দাবি। সে জন্য তো আর ট্রাইব্যুনালের দরকার নেই। সরকার দেশের বিচারব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। আইনকে নিজের হাতে তুলে নিচ্ছে। তথাকথিত যুদ্ধাপরাধের বিচারের নামে খুন, গুম, অপহরণ ও নারী-শিশু নির্যাতন এবং ধর্ষণ করে দেশকে অরাজকতার দিকে ঠেলে দিচ্ছে সরকার।

অবিলম্বে জামায়াত-শিবিরের চার নেতাকর্মীকে হত্যাকারী পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের বিচার এবং রায় ও ট্রাইব্যুনাল বাতিল এবং জামায়াতের শীর্ষ নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল সফলের আহ্বান জানান তিনি।

বাকলিয়া নতুন ব্রিজ মোড়ের বিােভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক এমপি শাহজাহান চৌধুরী, নগর জামায়াতের প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ, নগর উত্তর শিবিরের সভাপতি মসরুর হোসাইন। সমাবেশ শেষে এক বিােভ মিছিল চাক্তাই চামড়া গুদাম মোড়ে গিয়ে শেষ হয়।
       

No comments

Powered by Blogger.