জিয়া সেক্টর কমান্ডার ছিলেন না শফিউল্লাহ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে আয়োজিত সেক্টর কমান্ডারস ফোরামের সঙ্গে সংহতি প্রকাশ ও মতবিনিময় সভায় মুক্তিযুদ্ধের সময়কার ৩ নং সেক্টরের সেক্টর কমান্ডার শফিউল্লাহ বীরউত্তম বলেন, 'জিয়াউর রহমান কোনকালেই কোন সেক্টর কমান্ডার ছিলেন না, তিনি ছিলেন আঞ্চলিক কমান্ডার।
' তিনি এ সময় জনগণকে সঠিক ইতিহাস জানার জন্য আহ্বান জানান। ক্যাম্পাস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেল ৩টায় যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে সেক্টর কমান্ডারস ফোরামের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থাী ও সুধী সমাজের সংহতি প্রকাশ ও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় শিক সমিতির সাধারণ সম্পাদক ফারুক উদ্দিনের পরিচালনায় এবং বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ সালেহ উদ্দিনের সভাপতিত্বে ওই সভায় বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) একে খোন্দকার, সিলেট-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, ৮ নং সেক্টরের সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী, ৩ নং সেক্টরের সেক্টর কমান্ডার শফিউল্লাহ বীরউত্তম, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সেক্টর কমান্ডারস ফোরামের সদস্য মেজর হারম্নন-অর-রশিদ, সম্মিলিত ঐক্যজোটের চেয়ারম্যান জিয়াউল ইসলাম, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি মাস-উদ আহমদ ।
সংহতি প্রকাশ ও মতবিনিময়সভায় বক্তারা বলেন আমরা '৭১ সালে পাকিস্তানী দখলদার বাহিনীকে যেভাবে এদেশ থেকে বিতাড়িত করেছি, তেমনিভাবে যুদ্ধাপরাধীদের বিচার শেষে তাদের বংশধরদের এ দেশ থেকে বিতাড়িত করব। বক্তারা আরও বলেন, ছাত্র সমাজের কাছে সঠিক ইতিহাস তুলে ধরলে কোন ছাত্র শিবির কিংবা ছাত্রদল করবে না। আর যুদ্ধাপরাধীদের বিচার বর্তমান সরকারই করবে, আর কোন সরকার নয়। কারণ, বর্তমান সরকারই কেবল মুক্তিযুদ্ধের সপরে শক্তি।

No comments

Powered by Blogger.