হরতালে নিহতদের স্মরণে দেশব্যাপী জামায়াতের দোয়া মাহফিল অনুষ্ঠিত

হরতাল চলাকালে ছাত্রলীগ ও পুলিশের গুলিতে নিহত জামায়াত-শিবিরের নেতাকর্মীদের রূহের মাগফিরাত কামনায় গতকাল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারা দেশে তা পালন করা হয়। চট্টগ্রাম ব্যুরো জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল চট্টগ্রাম মহানগরী জামায়াতের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দেওয়ান বাজারের বাংলাদেশ ইসলামিক অ্যাকাডেমি জামে মসজিদে বাদ আসর চট্টগ্রাম নগর জামায়াতের অ্যাসিসটেন্ট সেক্রেটারি আ জ ম ওবায়েদুল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য মাওলানা মুমিনুলহক চৌধুরী। উপস্থিত ছিলেনÑ নগর অ্যাসিসটেন্ট সেক্রেটারি অধ্য মাওলানা খাইরুল বাশার, প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ, কর্মপরিষদ সদস্য মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, এম এ ছিদ্দিক প্রমুখ। ওই দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মুমিনুল হক চৌধুরী।

চারজন শহীদের স্মরণে বাকলিয়া থানা জামায়াতের উদ্যোগে এক দোয়া মাহফিল বাদ জুমা থানা আমির এম এ আলমের সভাপতিত্বে স্থানীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়। ওই দোয়া মাহফিলে উপস্থিত ছিলেনÑ মাওলানা আবদুল হালিম, মাওলানা নাছির, মাওলানা খোরশিদ প্রমুখ।

শহীদ আবিদ ও আফজলের বাবার সাথে নগর জামায়াত নেতৃবৃন্দের সাাৎ : গত ৫ ফেব্র“য়ারি শিবিরের মিছিলে পুলিশ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের গুলিতে নিহত শিবিরের সাথী শহীদ আবিদুল ইসলামের বাবা অ্যাডভোকেট মুনিরুল ইসলামের সাথে হালিশহরের এ ব্লকের বাসায় গিয়ে গতকাল সকালে সাাৎ করেন জামায়াতের চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন নগর জামায়াতের প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ, কর্মপরিষদ সদস্য মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, হালিশহর থানা আমির অধ্যাপক মুহাম্মদ নুর, থানা সেক্রেটারি ফখরে জাহান সিরাজী প্রমুখ। এ সময় তিনি পরিবারের খোঁজখবর নেন এবং শহীদ আবিদের মাগফিরাত কামনা করে দোয়া করেন।

শহীদ আফজাল হোসেনের বাবা আমির আহমদের সাথে তার পাহাড়তলী কর্নেল হাট সাহেদ পাড়ার বাসায় দেখা করেন জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম। এ সময় নগর ও স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা ব্যুরো জানায়, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকালে খুলনা মহানগরী জামায়াতের দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন খুলনা মহানগরী নায়েবে আমির অধ্যাপক আবদুল মতিন। উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল, হুমায়ুন কবীর, অধ্য মোস্তাফিজুর রহমান টিংকু, আবদুল মালেক মিনা, মাওলানা ফররুখ হোসাইন, মো: আবুল হোসেন প্রমুখ।

এ দিকে ছাত্রশিবির খুলনা মহানগরীর উদ্যোগে শুক্রবার সকালে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মহানগরী সেক্রেটারি মু: আজিজুল ইসলাম ফারাজীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মীম মিরাজ হুসাইনের পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন হাফেজ ইমরান খালিদ, আলী আসগর মু. তাসনীম, ওবায়দুর রহমান সোহাগ, মো: আবদুল্লাহ, হাফিজুল ইসলাম, হাসানুল বান্না শোয়াইব, সাজ্জাদ হোসাইন, হাসান প্রমুখ।

বরিশাল ব্যুরো জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দোয়া দিবস পালন করেছে বরিশাল মহানগর জামায়াত। দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর জামায়াতের আমির অ্যাডভোকেট মুয়ায্যম হোসাইন হেলাল, নায়েবে আমির বজলুর রহমান বাচ্চু, ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা মতিউর রহমান, মহানগর শিবির সভাপতি আবদুল্লাহ আল নাহিয়ান ও সেক্রেটারি রহমত উল্যাহ সেলিমসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে দোয়া মাহফিল করেছে ইসলামী ছাত্রশিবির। গতকাল বিকেলে ছাত্রশিবিরের রাজশাহী মহানগর শাখার উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন শিবিরের রাজশাহী মহানগর শাখার সেক্রেটারি ডা: আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনটির মহানগর সাংগঠনিক সম্পাদক মারুফুল ইসলাম।

ডা: আনোয়ারুল ইসলাম বলেন, কয়েকদিন আগে জামায়াত-শিবিরের ডাকা শান্তিপূর্ণ হরতাল কর্মসূচিতে পুলিশ ও ছাত্রলীগের হামলা-গুলিবর্ষণে জামায়াত-শিবিরের চার নেতাকর্মী শাহাদতবরণ করেছেন। অবিলম্বে পুলিশ প্রশাসন ও ছাত্রলীগের দোষী ব্যক্তিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে লাগাতার আন্দোলনের মাধ্যমে এই জালিম সরকারের পতন ঘটানো হবে।

গাজীপুর সংবাদদাতা জানান, শুক্রবার জামায়াতের উদ্যোগে গাজীপুরের বিভিন্ন স্থানে দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বিকেলে গাজীপুর পৌর জামায়াতের উদ্যোগে জেলা জামায়াত কার্যালয়ে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গাজীপুর জেলা জামায়াতের আমির আবুল হাসেম খান। গাজীপুর পৌর জামায়াতের আমির মো: খায়রুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা জামায়াতের সেক্রেটারি অধ্য মাওলানা এস এম ছানাউল্লাহ, জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি ড. জাহাঙ্গীর আলম, মোহাম্মদ উল্লাহ, আবু নাঈম মোল্লা, অ্যাডভোকেট শরিফ উদ্দিন, সাদেকুজ্জামান খান প্রমুখ।

এর আগে সকালে বাসন ইউনিয়ন জামায়াত কার্যালয়ে সদর উপজেলা জামায়াতের আমির হোসেন আলীর সভাপতিত্বে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারি অধ্য মাওলানা এস এম ছানাউল্লাহ।

বিকেলে ডুয়েট শাখা ছাত্রশিবির সভাপতি মো: বাহাদুর হোসেনের সভাপতিত্বে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডুয়েট শাখা শিবিরের সেক্রেটারি আব্দুল্লাহ আল মারুফ, মো: মামুন হোসেন প্রমুখ।

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মিরসরাইয়ে দুই শিবিরকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের শেখেরতালুক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন শিবিরের ওয়াহেদপুর ইউনিয়নের অফিস সম্পাদক শাহীনুল ইসলাম ও কর্মী মাইনুল ইসলাম।

মিরসরাই থানার এসআই ইসমাঈল জানান, গত মঙ্গলবার হরতাল চলাকালীন গাড়ি ভাঙচুরের মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

নবাবগঞ্জ সংবাদদাতা জানান, দোহার উপজেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা সাইফুল্লাহকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

দোহার থানার ওসি আলমগীর হোসেন জানান, ২০১২ সালের সেপ্টেম্বরে দ্রুত বিচার আইনে দায়েরকৃত একটি মামলার ওয়ারেন্টের ভিত্তিতে মাওলানা সাইফুল্লাকে গ্রেফতার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় নারিশা পশ্চিমচর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, গতকাল ফজর নামাজের পর চন্দনাইশ উপজেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আমিরুল ইসলাম ও দুই মজসিদের ইমামসহ জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। পৌরসদরের হারালা গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে আমিরুল ইসলামের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

পুঠিয়া (রাজশাহী) সংবাদদাতা জানান, পুঠিয়া উপজেলা জামায়াতের সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আহমাদ উল্লাহর পরিচালনায় দোয়া দিবসে বক্তব্য রাখেন উপজেলা সেক্রেটারি মির্জা ইউসুফ আলী ও জামায়াত নেতা অধ্য হাফিজুর রহমান। বক্তারা নিহতদের রূহের মাগফিরাত কামনা করে তাদেরকে শহীদের মর্যাদা দেয়ার জন্য মহান আল্লাহর কাছে সাহায্য কামনা করেন।

No comments

Powered by Blogger.