ধর্ষণের দায়ে অভিযুক্ত কেরালার ডেপুটি স্পিকার

লোকসভার বাজেট শুরু হওয়ার মাত্র দুই সপ্তাহ আগে কংগ্রেসকে সিদ্ধান্ত নিতে হচ্ছে কেরালা রাজ্য সভার ডেপুটি স্পিকারের বিরুদ্ধে আনীত অভিযোগ কিভাবে সামাল দেয়া হবে।
তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকে কেন্দ্র করে গতকাল  শুক্রবার  রাজ্যে থিরুভানানথাপুরাম শহরে শত শত বিােভকারীর সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। বিােভকারী জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ পানি কামান ব্যবহার করেছে।

কেরালার প্রাদেশিক সংসদের উচ্চকরে স্পিকার ৭২ বছর বয়সী পি জে কুরিয়েনের বিরুদ্ধে অভিযোগ, তিনি ১৭ বছর আগে এক স্কুলছাত্রীকে ধর্ষণ করেছিলেন। ২০০৫ সালে রাজ্যের একটি আদালতে কুরিয়েন নির্দোষ প্রমাণিত হন। কিন্তু দিল্লিতে সাম্প্রতিক গণধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে ভারত উত্তাল হয়ে ওঠার পর ওই নারী আবার কুরিয়েনের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে দেখার আর্জি জানিয়েছেন।

এ দিকে কেরালার প্রবীণ কমিউনিস্ট পার্টি নেতা ভিএস অচ্ছুতানন্দন বলেছেন, ‘কুরিয়েনের মতো ব্যক্তি নারীর অধিকার রা নিয়ে আইন প্রণয়নের অধিবেশনের সভাপতিত্ব করছেÑ এটা ভারত এবং দেশটির নারীদের জন্য অপমানকর।’ অবশ্য কেরালার ডেপুটি স্পিকার কুরিয়েন তার বিরুদ্ধে আনীত অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, তিনটি পুলিশি তদন্তে তিনি নির্দোষ প্রমাণিত হওয়ার পর এ সবের কোনো অর্থ হয় না।

No comments

Powered by Blogger.