ভালোবাসার বিশেষ পাঁচফোড়ন

ফাগুন অডিও ভিশন ভালোবাসা দিবস উপলে নির্মাণ করেছে ভালোবাসার বিশেষ পাঁচফোড়ন। এটিএন কর্তৃপরে বিশেষ অনুরোধে এক যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এ অনুষ্ঠান প্রচার হয়।
এরই ধারাবাহিকতায় ভালোবাসা দিবস উপলে ভালোবাসার বিশেষ এই পাঁচফোড়ন প্রচার হবে। এবারের পাঁচফোড়ন সাজানো হয়েছে ভালোবাসা দিবসে তিন বন্ধুর গল্পের মাধ্যমে। প্রেমে ব্যর্থ এক বন্ধুর বাসায় বেড়াতে আসে তার দুই বন্ধু। তার পর বন্ধুকে নিয়ে বেরিয়ে পড়ে রাস্তায়। সেখান থেকে বিভিন্ন স্থানে। চলার পথে ঘটতে থাকে বিচিত্র সব ঘটনা। এসব ঘটনার ফাঁকে ফাঁকেই আসতে থাকে একের পর এক চমকপ্রদ আইটেম। ফাগুন অডিও ভিশনের একজন মুখপাত্র জানান, ‘বিদেশী অনুষ্ঠান নকল না করে মৌলিক চিন্তায় বিভিন্ন আঙ্গিকে অনুষ্ঠান নির্মাণ করা যায়। পাঁচফোড়নের প্রতিটি পর্ব ল্য করলেই এর প্রমাণ পাওয়া যাবে; কারণ এর প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢঙ ভিন্ন রকম যেখানে নির্দিষ্ট কোনো উপস্থাপক থাকে না। বিভিন্ন সময়ে দেশের তারকা শিল্পীরা উপস্থাপনায় অংশ নেন। কখনো স্বামী-স্ত্রী, কখনো বউ-শাশুড়ি, কখনো ক্রেতা-বিক্রেতা, কখনো প্রেমিক-প্রেমিকা। কখনো সম্পূর্ণ অনুষ্ঠানই ছন্দে ছন্দে নির্মিত হয়েছে। সেই অর্থে পাঁচফোড়ন দেশের প্রথম সম্পূর্ণ ছন্দভিত্তিক অনুষ্ঠান।

এবারের পাঁচফোড়নে মূল গান রয়েছে দু’টি। একটি গেয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ও সঙ্গীত পরিচালক হৃদয় খান। ফাগুন অডিও ভিশন সূত্রে জানা গেছে, ঢাকার বিভিন্ন লোকেশনে গানটির ব্যতিক্রমী চিত্রায়ন করা হয়েছে। ঢাকা ও ঢাকার বাইরে মনোরম কিছু লোকশনে গানটি চিত্রায়ন করা হয়েছে। এ ছাড়াও থাকছে ভালোবাসার একটি গানের সাথে মামুনের পরিচালনায় একটি নাচ। এতে অংশ নিয়েছে ৩০ জন নৃত্যশিল্পী।

ভালোবাসার ওপর বিভিন্ন আঙ্গিকে রয়েছে ডজনখানেক মজাদার নাট্যাংশ। এতে অভিনয় করেছেন সোলায়মান খোকা, মহিউদ্দিন বাহার, সুভাশিষ ভৌমিক, কামাল বায়েজিদ, অলিউল হক রুমী, বিনয় ভদ্র, শামীম, তারিক স্বপন, অপু, নজরুল, নিসা, পুতুল, রতন খান, রবিন, ফরিদ, দিদার চৌধুরী, সাঁচী, মৌসুমীসহ আরো অনেকে। অনুষ্ঠানটি ১৪ ফেব্র“য়ারি রাত ৯টায় এটিএন বাংলায় প্রচার হবে। পরিবেশিত হবে কেয়া কসমেটিকস লিমিটেডের সৌজন্যে।

No comments

Powered by Blogger.