হলমার্ক চেয়ারম্যান জেসমিনের মুক্তি লাভ

হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলাম গতকাল সন্ধ্যার পর ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।
এর আগে দেশের ইতিহাসে বৃহত্তম ঋণ কেলেঙ্কারির ঘটনায় দুদকের দায়ের করা ১১টি দুর্নীতি মামলায় হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদের স্ত্রী জেসমিন ইসলামকে জামিন দিয়েছেন আদালত।

কারাগার সূত্র জানায়, গতকাল বিকেলের পর আদালত থেকে জেসমিনের সব ক’টি মামলার জামিনের আদেশ ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের হাতে পৌঁছে। সন্ধ্যা ৬টার দিকে তিনি কারাগার থেকে বের হন। জেসমিন মুক্তি পেলেও তার স্বামী হলমার্কের এমডি তানভীর মাহমুদ একই কারাগারের ৬ নম্বর সেলে অবস্থান করছেন।

সূত্র জানায়, জেসমিন ইসলামের মুক্তি পাওয়ার ঘটনাটি কারাগারে দায়িত্ব পালনকারী গোয়েন্দা সংস্থাগুলোর সদস্যরা জানতে পারেননি। তবে জেসমিন কারাগার এলাকা থেকে চলে যাওয়ার পর সবাই জানতে পারেন।

এর আগে বৃহস্পতিবার জেসমিন ইসলামের মামলাগুলোর জামিন আবেদনের ওপর শুনানি শেষে ঢাকার সিনিয়র বিশেষ জজ মো: জহুরুল হক তার জামিন মঞ্জুর করেন।

গত বছরের ১৭ অক্টোবর সন্ধ্যা সোয়া ৭টায় মানিকগঞ্জ সার্কিট হ্উাজের পেছনে বেওথা রোডের ১০ নম্বর বাসা থেকে তাকে আটক করে র‌্যাব। এর পর তাকে ১১টি মামলার মধ্যে রমনা থানার দু’টি মামলায় কয়েক দফায় ১৩ দিনের রিমান্ডে নেয় দুদক।

উল্লেখ্য, রূপসী বাংলা হোটেল শাখা থেকে হলমার্ক গ্রুপের মোট দুই হাজার ৬৮৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে বহুল আলোচিত হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও তার স্ত্রী জেসমিন ইসলামসহ ২৭ জনকে আসামি করে গত বছরের ৪ অক্টোবর সোনালী ব্যাংকের ১১টি মামলা দায়ের করে দুদক। আসামিদের মধ্যে হলমার্কের সাতজন এবং সোনালী ব্যাংকের ২০ জন কর্মকর্তা রয়েছেন। জেসমিনের বিরুদ্ধে ১১টি মামলায় ১৫ কোটি ৬৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

No comments

Powered by Blogger.