জামায়াত মহানগর আমির ও সাবেক শিবির সভাপতি মুরতাদ- শিবির বিদ্রোহীদের ঘোষণা

 জামায়াতের ঢাকা মহানগর আমির রফিকুল ইসলাম খান ও শিবিরের সাবেক সভাপতি শফিকুল ইসলাম মাসুদকে মুরতাদ ঘোষণা করেছে শিবিরের বিদ্রোহীরা।
বুধবার জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে জামায়াত মহানবী হযরত মুহম্মদ (সা)-এর সঙ্গে তুলনা করে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেয়ায় বিদ্রোহীরা তাদের মুরতাদ ঘোষণা করেছে। একই সঙ্গে তারা জামায়াত-শিবিরের এই দুই নেতাকে আজ শুক্রবার জুমার নামাজের আগেই প্রকাশ্যে ৰমা চাওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, অন্যথায় মুসল্লিদের সঙ্গে নিয়ে তাদের গণধোলাই দেয়া হবে।
এর আগে বুধবার যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীকে জামায়াত নেতারা তুলনা করলেন মহানবী হযরত মুহম্মদ (সা)-এর সঙ্গে। মৌলবাদী এই নেতারা বলেছেন, হযরত মুহম্মদ (সা)-এর মতো বাংলাদেশের ইসলামী আন্দোলনের নেতা নিজামীর বিরম্নদ্ধেও মিথ্যাচার, অপপ্রচার চালানো হচ্ছে। জামায়াত নেতাদের ঔদ্ধত্যপূর্ণ এই বক্তব্যের পর উপস্থিত সাংবাদিকরা রীতিমতো সত্মম্ভিত হয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। ছাত্র-শিবিরের মহানগর (দক্ষিণ) শাখার উদ্যোগে রাজধানীর বড় মগবাজারের আলফালাহ মিলনায়তনে সীরাতুন্নবী (সা) উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় জামায়াত নেতারা এসব কথা বলেন। সভায় রফিকুল ইসলাম খান নিজামীকে তুলনা করেন মহানবী হযরত মুহম্মদ (সা)-এর সঙ্গে। বলেন, হযরত মুহম্মদ (সা)-এর মতো বাংলাদেশের ইসলামী আন্দোলনের এই নেতা মাওলানা নিজামীর বিরুদ্ধেও মিথ্যাচার, অপপ্রচার চলছে। তিনি বলেন, নবুয়ত প্রাপ্তির আগে মহানবীকে (সা) মক্কার সকলে আলামিন স্বীকৃতি দিয়েছিল। তাঁর কাছেই তারা নিজেদের সম্পদ গচ্ছিত রেখে নিশ্চিন্ত থাকত। আর যেই তিনি নবুয়ত পেলেন, তাঁর নানা সমালোচনা শুরু হলো। একইভাবে মাওলানা নিজামী জামায়াতের আমির না হওয়া পর্যনত্ম তার কোন সমালোচনা ছিল না; যেই তিনি জামায়াতের আমির হলেন, অমনি সাঁথিয়া থেকে মাটি খুঁড়ে হাড়গোড় বের করে তাকে হত্যাকারী হিসেবে অপপ্রচার শুরু হলো। প্রায় একই রকমের কথা বলেন শিবিরের সাবেক সভাপতি শফিকুল ইসলাম মাসুদ। বৃহস্পতিবার মেইল ও টেলিফোনে কল করে বিদ্রোহীরা এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, এই ঘটনা সুইডেন ও বাংলাদেশের পত্রিকায় মহানবীকে নিয়ে যে কার্টুন করা হয়েছিল তার চেয়ে কয়েক শ' গুণ বেশি ন্যক্কারজনক। এই অপরাধের জন্য তাদের দেশবাসীর কাছে প্রকাশ্যে ৰমা চাইতে হবে। সেভ শিবিরের ব্যানারে আন্দোলনরত বিদ্রোহীরা আরও বলেন, এই রফিকুল ইমলাম খান ও মাসুদই শিবিরের সঙ্কটের জন্য দায়ীদের অন্যতম।

No comments

Powered by Blogger.