গোপালগঞ্জে দেশের প্রথম ডিমান্ড সাইড ফিন্যান্সিং ফর আই কেয়ার পাইলটিং প্রকল্পের উদ্বোধন

স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডা: আ ফ ম রুহুল হক গতকাল সকালে কোটালীপাড়া বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন ও পল্লী উন্নয়ন অ্যাকাডেমির হলরুমে বিশ্বব্যাংকের অর্থায়নে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের ডিমান্ড সাইড ফিন্যান্সিং ফর আই কেয়ার পাইলটিং প্রকল্পের উদ্বোধন করেন।
ন্যাশনাল আই কেয়ার প্রকল্পের লাইন ডাইরেক্টর প্রফেসর ডা: দ্বীন মোহাম্মদ নুরুল হকের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বাপার্ডের পরিচালক হোসেন আলী চৌধুরী, গোপালগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা রুহুল আমীন, এস এম হুমায়ুন কবির, অধ্যাপক ডা: এ এইচ এম এনায়েত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বিনামূল্যে চুসেবা দিয়ে আমরা দেশের মানুষের অন্ধত্ব মোচন করব। দরিদ্র ও চিকিৎসা সুবিধাবঞ্চিত মানুষ এ প্রকল্পের আওতায় চু চিকিৎসার সুযোগ পাবেন। দেশের প্রথম পাইলটিং সফল হলে পর্যায়ক্রমে দেশের বিভিন্ন স্থানে এ প্রকল্প সম্প্রসারণ  করে মানুষের ছানিজনিত অন্ধত্ব মোচন করা হবে।

তোপের মুখে স্বাস্থ্যমন্ত্রী

এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ার মানুষ চিকিৎসাসেবা না পেয়ে স্বাস্থ্যমন্ত্রীর সামনে ােভ প্রকাশ করেন আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

গতকাল কোটালীপাড়া বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন ও পল্লী উন্নয়ন অ্যাকাডেমির হলরুমে ডিমান্ড সাইড ফিন্যান্সিং ফর আই কেয়ার পাইলটিং প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি তোপের মুখে পড়েন।

পরে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহর হস্তেেপ নেতৃবৃন্দ শান্ত হন।

স্বাস্থ্যমন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, এখানে যে চিকিৎসককে নিয়োগ দেয়া হবে আমাকে না জানিয়ে তাকে বদলি করা যাবে না। বদলির সুপারিশ না করার জন্যও তিনি দলীয় নেতাদের প্রতি অনুরোধ করেন।

No comments

Powered by Blogger.