ইন্টারনেট চার্জ আরও কমাল বিটিসিএল, কার্যকর ১ এপ্রিল

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ঘরে ঘরে ইন্টারনেট সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে 'এডিসিএল' ব্রডব্যান্ডের ইন্টারনেট চার্জ কমানোর সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১ এপ্রিল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। খবর বাসসর।
বৃহস্পতিবার বিটিসিএলের সম্মেলনকৰে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এসএম খাবিরুজ্জামান এ কথা জানান।
তিনি বলেন, নতুন চার্জ অনুযায়ী যে কোন ধরনের এডিসিএল প্যাকেজে রেজিস্ট্রেশন চার্জ বর্তমান ৫শ'
টাকার স্থলে ১শ' টাকা এবং সেটআপ বা কনফিগারেশন চার্জ ৬শ' টাকার স্থলে ৩শ' টাকা নির্ধারণ করা হয়েছে।
এ ছাড়া বিভিন্ন স্পিডের ব্যবহার চার্জও কমানো হয়েছে। এর মধ্যে ১২৮ 'কেবিপিএস' আনলিমিটেড ব্যবহারের জন্য মাসিক চার্জ ৮শ' টাকার স্থলে ৫শ' টাকা এবং সংযোগ চার্জ ১১শ' টাকার স্থলে ৪শ' টাকা নির্ধারণ করা হয়েছে ।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে অবৈধ ভিওআইপি ব্যবসায় সংক্রান্ত অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন এবং এটি একটি মিথ্যা অপবাদ। বিরোধী দলের চীফ হুইপ জয়নাল আবদীন ফারম্নকের এ বক্তব্য প্রত্যাহার করে নেয়ার অনুরোধ জানিয়ে খাবিরুজ্জামান বলেন, এ ধরনের বক্তব্য টেলিকম খাতের অপারেটরদের ব্যথিত করেছে। তিনি চ্যালেঞ্জ জানিয়ে বলেন, বিটিসিএল কোন অবৈধ ভিওআইপি ব্যবসায়ের সঙ্গে জড়িত নয়।
তিনি বলেন, বিটিসিএল বৈদেশিক কল থেকে বছরে আয় করে ৫শ' কোটি টাকা। এখানে জয়কে জড়িয়ে ভিওআইপি থেকে অবৈধভাবে ১৫শ' কোটি টাকা আয় করা সম্পর্কিত বক্তব্য মোটেও তথ্যনির্ভর নয়।
তিনি বলেন, অবৈধ ভিওআইপি ব্যবসার সঙ্গে জড়িতদের বছরে আয় ৭৫ কোটি থেকে ১শ' কোটি টাকা হতে পারে। বিরোধীদলীয় চীফ হুইপ কোথা থেকে তার ওই অসত্য তথ্য পেলেন তা আমাদের বোধগম্য নয়।
খাবিরুজ্জামান আরও বলেন, এই সরকার ৰমতায় আসার পর ইনকামিং কল রেট ৪ সেন্ট থেকে কমিয়ে ৩ সেন্ট করেছে। কল রেট কমানোর ফলে কলসংখ্যা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে প্রতিদিন বৈধভাবে বৈদেশিক ইনকামিং কল আসে ৩ কোটি মিনিট।
বিটিসিএলের এমডি বলেন, ইনকামিং কল রেট আরও হ্রাস এবং অধিকসংখ্যক কোম্পানি বা ব্যক্তিবিশেষকে ফিক্সড রেটে ই-ওয়ানপ্রযুক্তি দেয়া হলে এতে কোম্পানির অধিক লাভ ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির পাশাপাশি এতে অবৈধ ভিওআইপি ব্যবসায়ও বন্ধ হবে।

No comments

Powered by Blogger.