সেক্সসিম্বল থেকে অ্যাকশন লেডি

‘জান্নাত-২’ ছবিতে ইমরান হাশমীর বিপরীতে অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে পা রেখে আলোচনার কেন্দ্রবিন্দু হন এষা গুপ্তা। এ ছবিতে দুর্দান্ত অভিনয় ও খোলামেলা হয়ে দর্শকদের সামনে উপস্থাপিত হন তিনি।

এদিকে চেহারা ও শারীরিক দিক থেকে হলিউডের অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে অনেকটাই মিল খুঁজে পাওয়া যায় এষার। আর সে কারণেই ইতিমধ্যে বলিউডের জোলি হিসেবেও আখ্যায়িত করা হয়েছে তাকে। অন্যদিকে ‘জান্নাত-২’-এর পর পরই ভাটদের ‘রাজ-৩’ ছবিতে অভিনয় করার সুযোগ হয় এষার। সুযোগটি ভালই কাজে লাগিয়েছেন তিনি। এ ছবিতে হাশমীর সঙ্গে রগরগে বেশ কিছু দৃশ্যে কাজ করলেও একজন ভাল অভিনেত্রী হিসেবেও নিজেকে মেলে ধরতে সক্ষম হন তিনি। আর তারই ধারাবাহিকতায় এবার ক্যারিয়ারের তিন নাম্বার ছবিতে অভিনয় করছেন এষা। ছবির নাম ‘চক্রব্যুহৃ’। এখানে একদমই আগের দুটি ছবির বিপরীত চরিত্রে অভিনয় করছেন তিনি। অর্থাৎ রোমান্টিক ও সেক্সসিম্বল ইমেজ থেকে সরাসরি অ্যাকশন লেডি হিসেবেই এখানে দর্শকরা আবিষ্কার করতে পারবেন তাকে। ছবিতে একজন পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করছেন তিনি।
আর এমন চরিত্রে অভিনয় করতে গিয়ে দুর্দান্ত কিছু অ্যাকশন দৃশ্যে কাজ করতে হচ্ছে তাকে। গাড়ি ও উঁচু বিল্ডিং থেকে লাফ দেয়া, দ্রুতগতিতে গাড়ি চালানো, শত্রুর সঙ্গে মারপিটসহ বেশ কিছু নতুন অভিজ্ঞতা এ ছবির মাধ্যমে অর্জন করছেন তিনি। বিষয়টি নিয়ে বেশ আনন্দিত ও উত্তেজিত এষা গুপ্তা। এ বিষয়ে তিনি বলেন, আমার প্রথম দুটি ছবিতে আমার চরিত্র দুটি ছিল রোমান্টিক। তবে ‘চক্রব্যুহৃ’ ছবিতে একদমই অ্যাকশন দৃশ্যে কাজ করছি। অনেক নতুন নতুন বিষয় শিখতে হচ্ছে এখানে কাজ করতে গিয়ে। আমি বিষয়গুলো খুব উপভোগ করছি। ছবিতে আমি মনোজ বাজপাইর বিপরীতে কাজ করছি। তিনি আমাকে অ্যাকশনের অনেক কিছু শিখিয়ে দিচ্ছেন। সব মিলিয়ে এই ছবির মাধ্যমে নতুন এক এষা গুপ্তাকেই দর্শকরা অবিষ্কার করতে পারবেন। আমি নিজেও এরকম ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে আগ্রহী।

No comments

Powered by Blogger.