খায়রুল কবীর খোকন ৪ দিনের রিমান্ডে

হরতালে গাড়ি ভাঙচুর, পুলিশের কর্তব্যে বাধা ও বোমা বিস্ফোরণের ঘটনায় পল্টন থানায় দায়ের করা একটি মামলায় বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকনকে চার দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করা হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান এ আদেশ দেন।


গত ১৭ মে ১৮ দলীয় জোটের হরতালের দিন রাজধানীর পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে খোকনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক মোক্তার হোসেন গাড়ি ভাঙচুর ও বোমা বিস্ফোরণের অভিযোগে গত ১৯ এপ্রিল দায়ের হওয়া মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চান। আদালত গতকাল শুনানির দিন ধার্য করেছিলেন।
গতকাল শুনানির সময় নরসিংদীর সাবেক এই সংসদ সদস্যকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাঁর আইনজীবীরা রিমান্ডের আবেদন বাতিল করে জামিন চান।
অ্যাডভোকেট মো. বোরহানউদ্দিন ও মাসুদ আহমেদ তালুকদার আসামির পক্ষে শুনানিতে অংশ নেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আসামিকে চার দিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন আদালত।
৩৩ নেতার জামিন শুনানি : আজ বুধবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবসহ ১৮ দলের ৩৩ নেতার জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হবে। গত ১৬ মে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করলে তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। পরে মহানগর দায়রা আদালতে আসামিদের পক্ষে জামিনের আবেদন করা হয়।

No comments

Powered by Blogger.