নিজেদের দুষলেন ওয়েঙ্গার

ড়দিনের ছুটির আমেজ বেশিক্ষণ থাকল না আর্সেনাল সমর্থকদের জন্য। পরশু ইংলিশ প্রিমিয়ার লিগে যে গানাররা নিজেদের মাঠে ড্র করেছে উলভারহ্যাম্পটনের সঙ্গে! অথচ ‘উলফ’রা কিনা ঠিক অবনমন অঞ্চলের ওপরে। তার পরও শেষ ১৫ মিনিট তারা খেলেছেও ১০ জনের দল নিয়ে। কিন্তু নামে ‘গানার’ হলেও শেষ পর্যন্ত জয়সূচক গোলের তোপটা দাগাতে পারেনি গোলন্দাজ বাহিনী। ম্যাচের শুরুটা কিন্তু হয়েছিল একেবারেই অন্য রকম। অষ্টম মিনিটেই গোল এনে


দিয়েছিলেন আর্সেনালের আইভরিয়ান উইঙ্গার গেরভিনহো। কিন্তু ২৭ মিনিটে গোল শোধ করে দেন স্টিভেন ফ্লেচার। এর পর একের পর এক আক্রমণ করেও শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি আর্সেনাল। উলভসের গোলরক্ষক ওয়েইন হেনেসি দশ-দশটি সেভ করছেন। ফলে দুটি পয়েন্ট হারিয়ে হতাশা নিয়েই মাঠ ছেড়েছে আর্সেনাল।
এই দুই পয়েন্ট আসলে শিরোপা লড়াই থেকে আর্সেনালকে একরকম ছিটকেই দিল। ম্যানচেস্টারের দুই দল সিটি ও ইউনাইটেডের (৪৫ পয়েন্ট) চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে তারা। আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার তাঁর দীর্ঘ অভিজ্ঞতা থেকেই বুঝতে পারছেন, এখন নিজেরা ভালো খেললেই হবে না, শীর্ষে থাকা দুটি দলকেও কয়েকটি ম্যাচে অপ্রত্যাশিত ফল করতে হবে।
হতাশ ওয়েঙ্গার বলছেন, ‘আরও হয়তো অনেক নাটক হবে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা সেটার ফায়দা নিতে পারব না। এটা সত্যিই হতাশার।’ এই পরিণতির জন্য নিজেদেরই দুষছেন এই ফরাসি, ‘আজকের এই অবস্থার জন্য আমরাই দায়ী। অবশ্য ওদের গোলরক্ষক জীবনের সেরা ম্যাচটাই খেলেছে। পাগলের মতো লড়াই করেছে। ওই কৃতিত্ব ওদের দিতে হবে। জানি না ওদের গোলে আমরা কতগুলো শট নিয়েছি। এ ধরনের ২০টা ম্যাচের ১৯টাই আপনি জিতবেন, একটা ড্র হবে। আজ (পরশু) সেটাই হয়েছে।’
ওদিকে টটেনহাম কিন্তু নিঃশব্দে নিজেদের কাজ করে চলেছে। স্বল্প বাজেটের দল নিয়েও কয়েক মৌসুম ধরে ভালো ফল এনে দিচ্ছেন কোচ হ্যারি রেডন্যাপ। পরশু নরউইচ সিটিকে ২-০ গোলে হারিয়ে তিন নম্বর জায়গাটি আরও পোক্ত করেছে তারা। ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলেছে বলে শীর্ষে থাকা দুই দলের ৪৫ পয়েন্টের দূরত্বকে মনে হবে আরও কম। এএফপি।

No comments

Powered by Blogger.