সারিকা ঈদ করবেন দুবাইতে

এই সময়ের তুমুল জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সারিকা। ঈদকে সামনে রেখে ভীষণ ব্যস্ততার মধ্যে এখন কাটছে তার সময়। এবার ঈদে দুই ডজনেরও বেশি নাটক ও টেলিফিল্মে তিনি অভিনয় করছেন। ঈদের নাটকে অভিনয় করে দর্শকের মন রাঙালেও এবারের ঈদে সারিকা দেশে থাকছেন না। ঈদ করবেন তিনি দুবাইতে।

দেশে টিভি চ্যানেলের সংখ্যা দিন দিন বাড়ছে। দর্শকদের মাঝে বিনোদন ছড়াতে ঈদের প্রায় দুমাস আগে থেকেই চ্যানেলগুলোর জন্য পড়ে যায় একক নাটক নির্মাণের ধুম। তারকা অভিনেতা-অভিনেত্রীরা শুটিং নিয়ে এতোই ব্যস্ত হয়ে পড়েন যে, দম ফেলবার ফুরসত পান না। ছোটপর্দার গ্ল্যামারগার্ল সারিকাও গত দু মাস ধরে একটানা নাটকের শুটিং করে চলেছেন। ছুটির দিনেও থাকছে তার শুটিং।
রোজার শেষ সপ্তাহে পাবেন বিশ্রাম নেওয়ার একটু অবসর। কিন্তু পরিবারের সঙ্গে ঈদের ছুটি কাটানোর সুযোগ পাচ্ছেন না সারিকা। কারণ ঈদের দুদিন আগেই তাকে উড়াল দিতে হবে দুবাই। সেখানকার প্রবাসী বাঙালীদের আয়োজনে কয়েকটি অনুষ্ঠানে তিনি পারফর্ম করবেন। ঈদের আনন্দ ভাগাভাগি করবেন প্রবাসীদের সঙ্গে।

ধারাবাহিক নাটকে খুব বেশি দেখা না গেলেও এবারের ঈদে দুই ডজনের বেশি নাটকে দেখা যাবে সারিকাকে। বাংলানিউজকে এ প্রসঙ্গে সারিকা বলেন, “ধারাবাহিক নাটকে কাজ করতে হয় করপোরেট অফিসের মতো। বছর জুড়েই থাকে ধারাবাহিকের কাজ। কোথাও বেড়াতে গেলে আগে থেকে বলে রাখাসহ নানা ঝামেলা পোহাতে হয়। নানারকম বাইন্ডিংসের মধ্যে থাকতে হয়। তবে একক নাটকের ক্ষেত্রে এই ঝামেলাটা নেই। দুই থেকে তিন দিন কাজ করলেই একটি একক নাটকের শুটিং শেষ। একক নাটকের কাজ আমি তাই বেশি উপভোগ করি। ধারাবাহিকের চেয়ে একক নাটক আমার কাছে সবসময় তাই প্রাধান্য পায় বেশি।”

এবারের ঈদে কোন কোন নাটকে কী কী চরিত্রে অভিনয় করছেন সারিকা? উত্তরে বললেন, “আসলে ঈদের প্রায় দুমাস আগে থেকে টানা নাটকে শুটিংয়ে অংশ নিতে হচ্ছে। তাই সব নাটকের নাম আর আমার করা চরিত্র মনে করে বলা মুশকিল। ঈদ উপলক্ষে এবার ৩০টির মতো নাটকে অভিনয় করছি। এর মধ্যে বোধহয় ২৫টি নাটক ঈদে বিভিন্ন চ্যানেলে প্রচার হবে।”

ঈদের নাটক নিয়ে গত দুই মাসের ব্যস্ততার কথা জানিয়ে সারিকা বললেন, “মে মাসের প্রথম সপ্তাহ থেকে ঈদের নাটকের কাজ শুরু করেছি। এরই মধ্যে ২০টি নাটকের কাজ পুরোপুরি শেষ হয়েছে। বাকি নাটকগুলোর কাজ এখন চলছে। শেষ করা ২০টি নাটকের মধ্যে জাহিদ হাসানের পরিচালনায় একটি ধারাবাহিক নাটকও রয়েছে। সাত পর্বের এ নাটকটির নাম শুভ বিবাহ। কাজ করেছি এসএ হক অলিক, নরেশ ভূইয়া, নূরুল আলম আতিক, সকাল আহমেদ, সাজ্জাদ হোসেন, শহীদুর রহমান প্রমুখ নির্মাতার নাটকে।”

সারিকা অভিনীত আসছে ঈদের নাটকের মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য চরিত্রের কথা জানতে চাইলে তিনি জানালেন, এতগুলো নাটকের মধ্যে সবচেয়ে চ্যালেঞ্জিং মনে হয়েছে আজাদ আবুল কালামের নাম ঠিক না হওয়া একটি নাটকের চরিত্র। যেখানে তিনি একজন সুইপারের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন।

এ প্রসঙ্গে সারিকা বললেন, “আধুনিক বা মধ্যবিত্ত পরিবারের সদস্য হিসেবে নিজেকে উপস্থাপন করা যত সহজ ততোই কঠিন মনে হয়েছে আমার কাছে সুইপারের স্ত্রীর চরিত্রে অভিনয় করাটা। কাজটা কঠিন হলেও খুব উপভোগ করেছি আমি। এছাড়াও নূরুল আলম আতিক পরিচালিত ‘নূরুল’ নাটকটিতে কাজ করেও আনন্দ পেয়েছি। এ নাটকে মধ্যবয়সী অগোছালো স্বামীকে পাল্টে দেওয়া স্ত্রী চরিত্রে আমাকে দেখা যাবে।”

আতিকের পরিচালিত নাটকটির নাম সাহেব হলেন নূরুল। নাটকের গল্পে দেখা যাবে, অফিসের সবচেয়ে কর্মঠ ও সহজ-সরল মানুষ নূরুল। সবাই তার পকেট কেটে খায়। কিন্তু নূরুল কিছু মনে করে না। মধ্যবয়সী এ মানুষটি বিয়ের পর হঠাৎ বদলে যেতে শুরু করেন। অফিসের সবাই বলাবলি করে বিয়ের পর নূরুল হয়ে গেলেন সাহেব।’

এতোসব নাটকে কাজ করলেও ঈদের সময়টাতে দেশে থাকছেন না সারিকা। দুবাই প্রবাসীদের আমন্ত্রণে একটি অনুষ্ঠানে যোগ দিতে ঈদের দুই দিন আগেই তিনি চলে যাবেন সেখানে। এ বিষয়ে সারিকা বললেন, “পরিবার আর বন্ধুদের ছাড়া দুবাইতে এবারের ঈদ কাটাতে হবে। দেশের বাইরে প্রবাসী বন্ধুদের সঙ্গে ঈদ করাটা হবে আমার নতুন অভিজ্ঞতা।”

No comments

Powered by Blogger.