সাকিব বিহীন কলকাতার পরাজয়

সাকিব আল হাসানকে অতিরিক্ত তালিকায় পাঠিয়েও ম্যাচ জেতেনি কলকাতা নাইট রাইডার্স। তারা পাঁচ উইকেটে হেরেছে চেন্নাই সুপার কিংসের কাছে।

কলকাতা নাইট রাইডার্স: ১৫৮/৬ (২০ ওভার)
চেন্নাই সুপার কিংস: ১৬০/৫ (২০ ওভার)
ফল: চেন্নাই সুপার কিংস পাঁচ উইকেটে জয়ী
কঠিন লড়াইয়ের ম্যাচে জয়ের জন্য শেষ বল পর্যন্ত খেলতে হয় চেন্নাইকে। বলতে গেলে কলকাতার হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়েছে চেন্নাই। ইনিংসের শেষ বলে ডুয়াইন ব্রাভো ছয় হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।

ইডেন গার্ডেনে আগে ব্যাট করে ১৫৮ রানের ইনিংস খেলে কলকাতা। ছয় চার ও তিন ছয়ে ৪৩ বলে ৬২ রান করেন গৌতম গম্ভীর। চারটি চারের মার ও একটি ছয় মিলে ২৯ বলে ৩৭ রান করেন ব্রান্ডন ম্যাককালাম। এছাড়া দেবব্রোত দাস ১৯ রান করেন।

ওই রান নিয়ে জয়ের জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যায় কলকাতা। ১৯.৫ ওভার পর্যন্ত ১৫৪ রানে আটকে রাখতে পারলে শেষ বলের ছয় পরাজয়ের তিলক একে দেয় তাদের ললাটে। জয়ের জন্য শেষ বলে পাঁচ রান করতে হতো চেন্নাইকে। ব্রাভো এমন নিখুত শট খেলেন বল আছড়ে পড়ে গ্যালারিতে। মাইক হাসি চারটি চার ও সমান ছয়ের মারে ৩৯ বলে করেন ৫৬ রান। মুরালি ভিজয় পাঁচটি চার ও একটি ছয়ের মারে ২৫ বলে তোলেন ৩৬ রান। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ২১ বলে করেন ২৮ রান। কিন্তু সবার পারফরমেন্সকে ছাপিয়ে জয়ের নায়ক বনে যান ব্রাভো এক ছয় দিয়ে। দুটি করে উইকেট নেন নারায়ন ও ভাটিয়া।

১৫ ম্যাচে চেন্নাইয়ের এটি অষ্টম জয়। ১৭ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে তারা। তাদের ঠিক ওপরে থাকা কলকাতার পয়েন্টও ১৭। রান গড়ে এগিয়ে থাকায় তাদের অবস্থান তৃতীয় স্থানে। অবশ্য কলকাতা চেন্নাইয়ের চেয়ে এক ম্যাচ কম খেলেছে। ১৩ ম্যাচে ১৮ পয়েণ্ট নিয়ে সবার ওপরে দিল্লি ডেয়ারডেভিলস। দ্বিতীয় স্থানে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সের সংগ্রহ ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট।

No comments

Powered by Blogger.