এই দিনের উপহার by শারমিন নাহার

ভালোবাসা দিবসে শুধু মুখেই জানাবেন শুভেচ্ছা, সঙ্গে উপহার থাকবে না। তা কি হয়? এই দিনে কাছের মানুষকে দিতে হবে দারুণ একটা উপহার। নগরের হাতিরপুলের উপহারসামগ্রীর দোকান হলমার্কসে কার্ড কিনতে আসা রনি আহম্মেদ বললেন, সাধ ও সাধ্য মাথায় রেখেই কাছের মানুষের জন্য উপহার কিনবেন তিনি।


তবে তার কেনা উপহারের তালিকা খুব বেশি দীর্ঘ নয়। থাকবে মনের নানা কথাসংবলিত কার্ড আর একটা লাল রঙের মিউজিক্যাল হার্ট দিতে চান তিনি।
হলমার্কস কিংবা আর্চিজ গ্যালারি থেকে পুতুল, কার্ড, মগ, মিউজিক্যাল হার্টসহ আরও নানা ধরনের উপহার কিনতে পারবেন ৫০-২০০০ টাকার মধ্যে।
তবে যাঁরা একটু ভিন্ন ধরনের কার্ড চান তাঁরা চলে যেতে পারেন আজিজ সুপার মার্কেটের শেপ অ্যান্ড ফর্ম দোকানে। হাতেতৈরি কাগজের ওপর নকশা করা কার্ড কেনা যাবে ৮০-১০০ টাকার মধ্যে।
ঢাকার গুলশান-১-এর ৮ নং সড়কের অ্যান্ডেজে এবারের ভালোবাসা দিবসের থিমই হল ‘রেড রেড রেড’। অর্থাৎ লালের আধিপত্য। তবে যেহেতু ফাল্গুন মাস তাই হলুদ ও কমলা রঙের পোশাকও আছে এখানে।
মেয়েদের জন্য আছে পনচো, পাতলা চাদর, শাড়িসহ নানা পোশাক। পোশাকের অনুষঙ্গ হিসেবে আছে বটুয়া ব্যাগ আর গয়না। ছেলেদের জন্য ‘তুমি যে সুরের আগুন লাগিয়ে দিলে’ কিংবা ‘কোন আলোতে প্রাণের প্রদীপ জ্বালিয়ে তুমি ধরায় আস’ এমন নানা গানের কথা দিয়ে নকশা করা টাই। আর এই টাই নান্দনিকভাবে উপস্থাপনের জন্য আছে লাল ফিতায় বাঁধা ব্যাগ। এ ছাড়া বাংলা কবিতার লাইন ব্যবহার করে লম্বা জ্যাকেটের নকশা করা হয়েছে।
আড়ংয়ে ভালোবাসা দিবসের উপহারের আয়োজনে আছে কোমরের বেল্ট এবং ছেলেমেয়ে উভয়ের জন্য ওয়ালেট। কেনা যাবে ৪০০-৭০০ টাকায়।
চলছে অমর একুশে বইমেলা। তাই একবার প্রিয়জনের জন্য মেলা প্রাঙ্গণে ঢুঁ মারতে পারেন। পছন্দমতো বইয়ের সঙ্গে যদি থাকে তাজা ফুল তবে কাছের মানুষের খুশি খানিকটা বেড়েই যায়।
এ ছাড়া ঢাকার গুলশান-১ নম্বর ডিসিসি মার্কেটে পাবেন চকলেট। সফট টয়ও ভালোবাসার উপহার হিসেবে দিতে পারেন।
কৃতজ্ঞতা: অ্যান্ডেজ ছবি: নকশা

No comments

Powered by Blogger.