পুলিশের ওপর হামলা, সংঘর্ষ-ভাঙচুর-বিএনপি জামায়াতের ৪০০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

দেশের বিভিন্ন স্থানে গত রোববার পুলিশের ওপর হামলা, সংঘর্ষ, গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনায় বিএনপি ও জামায়াতে ইসলামীর চার সহস্রাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে ১২টি মামলা হয়েছে। রোববার রাতে ও গতকাল সোমবার সংশ্লিষ্ট থানার পুলিশ মামলাগুলো করে।


প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক, আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো খবর: দিনাজপুর: হামলায় ১৫ পুলিশ আহত হওয়ার ঘটনায় চারদলীয় জোটের ১৫০ নেতা-কর্মীর নাম উল্লেখসহ দুই হাজার জনের বিরুদ্ধে মামলা করেছে দিনাজপুরের কোতোয়ালি থানার পুলিশ। মামলায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।
বরগুনা: শহরে পুলিশের ওপর হামলা ও দুটি মোটরসাইকেলে অগ্নিসংযোগের অভিযোগে বিএনপি-জামায়াতের ১৫৭ জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ এক হাজার ৩০০ জনকে আসামি করে দুটি মামলা করেছে সদর থানার পুলিশ।
কুড়িগ্রাম: বিএনপি ও জামায়াতে ইসলামীর ছয় শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে দ্রুত বিচার আইনে দুটি মামলা করেছে সদর থানার পুলিশ। এই মামলায় পুলিশ গতকাল দুজনকে গ্রেপ্তার করেছে।
নীলফামারী: সদর থানার পুলিশ বিএনপি-জামায়াতের ৫২ জনের নাম উল্লেখসহ তিন শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছে। সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের পাঁচ নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
কিশোরগঞ্জ: পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর, সরকারি কাজে বাধা ও জনমনে ত্রাস সৃষ্টির অভিযোগে জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সহসভাপতিসহ ৭২ নেতা-কর্মীকে আসামি করে দুটি মামলা করেছে সদর থানার পুলিশ।
ময়মনসিংহ: কোতোয়ালি মডেল থানার পুলিশ বিএনপি ও জামায়াতে ইসলামীর ৪৫ নেতা-কর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতপরিচয় বেশ কিছু লোকের বিরুদ্ধে মামলা করেছে।
এ ছাড়া ব্রাহ্মণবাড়িয়া, টাঙ্গাইল এবং জামালপুর শহরে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের বিরুদ্ধে তিনটি মামলা করেছে পুলিশ।

No comments

Powered by Blogger.