চট্টগ্রামে আমেরিকা সপ্তাহ উদ্বোধন-সংলাপে বসে সমাধানে পৌঁছাতে হবে: মজিনা

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা প্রধান দুই রাজনৈতিক দলের মতপার্থক্য দূর করতে সংলাপে বসার ওপর গুরুত্ব দিয়েছেন। তিনি গতকাল সোমবার চট্টগ্রামে তৃতীয় আমেরিকা সপ্তাহ-২০১২ উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ অভিমত দেন।
তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা নিয়ে সরকার ও বিরোধী দলের মুখোমুখি অবস্থান প্রসঙ্গে জানতে চাইলে মজিনা বলেন, রাজনৈতিক সংলাপই দুই পক্ষের মতপার্থক্যের অবসান ঘটাতে পারে। অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব রাজনৈতিক দলের নেতাদের সংলাপে বসে সমাধানে পৌঁছাতে হবে।
চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়ামে শুরু হয়েছে তিন দিনের আমেরিকা সপ্তাহ। এ উপলক্ষে জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মার্কিন রাষ্ট্রদূত বলেন, ‘আমরা সুস্থ, সমৃদ্ধ ও গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার প্রতি আমেরিকার ক্রমবর্ধমান সহায়তার গল্প শোনাতে এসেছি। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মন্জুর আলম বলেন, ‘আমেরিকান সপ্তাহ’-এর মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নের এক নতুন সম্ভাবনার ক্ষেত্র তৈরি হবে।
সংবাদ সম্মেলন শেষে মেয়র মন্জুর আলম ও রাষ্ট্রদূত মজিনা যৌথভাবে ফিতা কেটে তিন দিনব্যাপী আমেরিকা সপ্তাহের উদ্বোধন করেন। এরপর তাঁরা বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার স্টলগুলো ঘুরে দেখেন।

No comments

Powered by Blogger.