চাঁপাইনবাবগঞ্জে মহাসড়ক অবরোধ-রাজশাহী পলিটেকনিকে ছাত্রলীগের ভাঙচুর

টাকা ছাড়া ফরম পূরণ করতে না পেরে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ভাঙচুর চালিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। সাত দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছেন। আমাদের নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর:


রাজশাহী: প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে ইনস্টিটিউটের অনিয়মিত ছাত্র ও ছাত্রলীগের কর্মী সাকিল এবং তাঁর কয়েকজন সঙ্গী এসে টাকা ছাড়া তাঁদের ফরম পূরণের জন্য বিভাগের ইনচার্জ শিক্ষক আবদুর রাজ্জাককে তাগিদ দেন। শিক্ষক তাঁদের কথা না রাখায় সাকিল ও তাঁর সঙ্গীরা বিভাগে ভাঙচুর শুরু করেন। তাঁরা রেজিস্ট্রারের দরজা, নোটিশ বোর্ড, সিভিল শপের চেয়ার-টেবিল ও অন্যান্য সামগ্রী ভাঙচুর করেন।
শিক্ষক আবদুর রাজ্জাক বলেন, সাকিলের নেতৃত্বে কয়েকজন ছাত্র এসে টাকা ছাড়াই ফরম পূরণ করার দাবি জানান। এতে তিনি রাজি না হলে তাঁরা ভাঙচুর শুরু করেন।
এ ব্যাপারে সাকিল বলেন, ‘আমরা টাকা ছাড়া ফরম পূরণ করতে চাইনি। ৫০০ টাকা করে ছাড় চেয়েছিলাম।’
চাঁপাইনবাবগঞ্জ: সকাল সাড়ে ১০টার দিকে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে মিছিল বের করেন। মিছিল শেষে তাঁরা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়কের বারঘরিয়া এলাকায় বীরশ্রেষ্ঠ শহীদ জাহাঙ্গীর সেতু চত্বরে সড়ক অবরোধ করেন। এতে মহাসড়কের দুই দিকে প্রায় তিন কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে দেড় ঘণ্টা পরে অবরোধ প্রত্যাহার করান।
এ সময় শিক্ষার্থীরা শিক্ষক-সংকট দূর, ২০০৫ সালের প্রবিধান পুনর্বহাল, ল্যাব ক্লাস সঠিকভাবে পরিচালনা, সার্টিফিকেটের মানোন্নয়ন, ছাত্রাবাস ও ক্যানটিন নির্মাণ, লাইব্রেরি চালুর দাবি জানিয়ে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেন।

No comments

Powered by Blogger.