ইন্টারনেটের ফাঁদে আমির by সৈয়দ মাহ্মুদ জামান

সময়ে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া গান কোনটি? হয়তো দিন ১৫ আগে এই প্রশ্নের উত্তর দিতে অনেকে আটকে যেতেন, কিন্তু এখন বেশির ভাগই পারবেন এর উত্তর দিতে। উত্তরটি হলো, তামিল গান 'কোলাভরি ডি'।রজনীকান্তকন্যা ঐশ্বরিয়ার প্রযোজনা-পরিচালনায় নির্মিত 'থ্রি' ছবির একটি গান। অসম্ভব মেলোডিয়াস এ গানটি গেয়েছেন ছবির নায়ক এবং ঐশ্বরিয়ার স্বামী ধনুশ। ছবির কাজ শেষ হওয়ার পর গানটি প্রকাশের ইচ্ছা ছিল


ধনুশ-ঐশ্বরিয়ার। কিন্তু রেকর্ডিংয়ের কয়েক দিনের মধ্যেই গানটি অনলাইনে চলে আসে। অনেকটা বাধ্য হয়েই ছবির গানের স্বত্ব কিনে নেওয়া সনি মিউজিকের সঙ্গে আলোচনা করে গানটির একটি ভিডিও প্রকাশ করা হয় অনলাইনে। মুহূর্তের মধ্যে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়তে থাকে 'কোলাভরি ডি'। কিন্তু প্রথম অবস্থায় গানটি কিভাবে প্রকাশ পেয়েছিল, তা রহস্যই থেকে যায়।
ঠিক একই সমস্যায় পড়েছেন আমির খানও। শুক্রবার বিকেলে হঠাৎ করেই অনলাইনে প্রকাশ পায় আমির খানের নতুন ছবি 'তালাশ'-এর পোস্টার। বরাবরের মতো এ ছবির জন্যও আমির নিজেকে অনেকটাই বদলে দিয়েছেন এবং ছবি মুক্তির আগে তা লুকিয়ে রাখতে বদ্ধপরিকর ছিলেন। কিন্তু তিনি সেটা পারেননি।
রিমা কাগতি পরিচালিত 'তালাশ' মুক্তি পাওয়ার কথা রয়েছে ২০১২ সালের ১ জুন। এই ডার্ক সাইকোলজিক্যাল থ্রিলারে আমির এক পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন। ছবিতে আরো অভিনয় করেছেন কারিনা কাপুর ও রানি মুখার্জি। অনলাইনে পোস্টার চলে আসার পরপরই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়, এটি তালাশের পোস্টার নয়। কোনো এক ভক্ত আমিরের সাম্প্রতিক ছবি দিয়ে একটি নকল পোস্টার তৈরি করে সেটিকেই অনলাইনে ছেড়ে দিয়েছে। কারণ এখনো ছবির পোস্টার কেমন হবে সে বিষয়ে কোনো আলোচনাই হয়নি।
আরো বলা হয়, তালাশ নামে ছবির শুটিং করা হলেও শেষ পর্যন্ত এ নামটি নাও থাকতে পারে। তাই এখনই পোস্টার প্রকাশ করার প্রশ্নই আসে না। নাম থাকুক বা না থাকুক, আমিরের পোস্টার দেখেই ২৪ ঘণ্টার মধ্যে তালাশের তালাশ হয়েছে কয়েক লাখবার।

No comments

Powered by Blogger.