লোকজ গান নিয়ে আরও কাজ করব

বেঙ্গল ফাউন্ডেশনের চুক্তি অনুযায়ী এটি কততম অ্যালবাম? লোকসঙ্গীতের চর্চায় বেঙ্গল ফাউন্ডেশন সবসময় সহযোগিতা করে। ওদের সঙ্গে আমার এবং চন্দনা মজুমদারের ১০টি করে অ্যালবামের কাজ করার চুক্তি রয়েছে। সেই ধারাবাহিকতায় আমার তৃতীয় অ্যালবাম আজ বাজারে আসছে। ষ এ অ্যালবামের গানগুলো কেমন? লোকজ ধারার এ অ্যালবামে 'আমি কেমন করে পত্র লেখিরে' ও 'দেখেছি রূপ সাগর' গানের কথা ও সুর সংগৃহীত। এ ছাড়া আমি পাঁচটি


গান সুর করেছি। সেগুলো হলো_ 'হাত বান্দিলাম পাও বান্দিলাম', 'আজকে আমার মন মজিলো', 'আইনাছি আইনাছি আমি', 'তোরা প্রেমাঙ্গনে কে যাবি' ও 'সেই সুজন বাইদ্যার ঘাট'। এর মধ্যে প্রথম চারটি গান আমার লেখা, অন্যটি লিখেছেন একেএম চাঁদ মিয়া। গানগুলো হলো_ 'শুকতারা গো', 'যাইও নারে কামিনীর দ্বারে', 'আমার মন তো বসে না'। এখানে আরও লিখেছেন আজিজুর রহমান, মোঃ শাহনুর ও অখিল ঠাকুর। মোট ১০টি গান আছে এতে। বছরখানেক আগে অ্যালবামটির কাজ হয়েছে কলকাতায়। যন্ত্রানুষঙ্গ পরিচালনায় দীলিপ রায়।
ষ আজকের সঙ্গীতসন্ধ্যায় কোন গানগুলো গাইবেন?
আমার নতুন অ্যালবাম থেকে গান গাওয়ার ইচ্ছা আছে। পাশাপাশি চন্দনা মজুমদারও গাইবেন। সঙ্গীতসন্ধ্যায় আমরা ২ ঘণ্টার মতো গান পরিবেশন করব।
ষ অন্যান্য কাজের কী খবর?
বিজয় সরকারের গান নিয়ে একটি অ্যালবামের কাজ শেষ করেছি। লোকজ ধারার গীতিকারদের লেখা গান নিয়েও একটি একক অ্যালবাম তৈরি করব।
ষ লোকজ ধারার গানে প্রতি নতুনদের মধ্যে কেমন আগ্রহ দেখেন?
লোকজ গানে নবীনদের অনেত আগ্রহ আছে। তারা বেশি চর্চা করলে লোকজ গানের আরও প্রসার হবে।

No comments

Powered by Blogger.