চিনিকলে মজুরি কমিশন বাস্তবায়নের দাবি


চিনিকলে সরকার-ঘোষিত জাতীয় মজুরি কমিশন বাস্তবায়নের দাবি জানিয়েছেন পঞ্চগড় চিনিকল ও ঈশ্বরদীর পাবনা চিনিকলের শ্রমিক নেতারা। তাঁরা আট দফা দাবি বাস্তবায়নের দাবিতে গতকাল বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল, সমাবেশ ও সংবাদ সম্মেলন করেন। খবর আমাদের নিজস্ব প্রতিনিধিদের পাঠানো। পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড় চিনিকলে শ্রমিক ইউনিয়নের সভাপতি আহাম্মদ আলীর সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে ইউনিয়নের জ্যেষ্ঠ


সহসভাপতি মো. আছিমউদ্দিন, সহসভাপতি নাইবুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. জামাল হোসেন বাবুল বক্তব্য দেন।
নেতারা আট দফা দাবি বাস্তবায়নের দাবিতে আগামী ২৭ ডিসেম্বর জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান, ২ জানুয়ারি চিনিকলে বিক্ষোভ সমাবেশ, ৫ জানুয়ারি চিনিকলের ব্যবস্থাপনা পরিচালকের অফিসের সামনে সকাল আটটা থেকে দুই ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন, ৯ জানুয়ারি বিএসএফআইসি চেয়ারম্যানের অফিসে বিক্ষোভ সমাবেশ এবং ১৫ জানুয়ারি চিনিকলে পূর্ণদিবস ধর্মঘট পালনের ঘোষণা দেন।
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি জানান, পাবনা চিনিকল গেটে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন শ্রমিক ইউনিয়নের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল, সহসভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক বাবুল আলম, সাবেক সম্পাদক আবদুল লতিফ, আবদুস সালাম সরকার প্রমুখ।
সমাবেশে বক্তারা সরকার-ঘোষিত মজুরি কমিশন বাস্তবায়ন না হওয়ায় শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পদত্যাগ দাবি করেন।
এরপর এক সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা বলেন, চিনিকলে ২০০৯ সালের পরিবর্তে ২০১১ সাল থেকে মজুরি কমিশন বাস্তবায়নের প্রক্রিয়া চলছে। শ্রমিক নেতারা বলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে আট দফা দাবি বাস্তবায়ন না করা হলে কঠোর আন্দোলন-কর্মসূচি ঘোষণা করা হবে।

No comments

Powered by Blogger.