সিলেটে অর্থমন্ত্রী-জিয়া জামায়াতের প্রতিষ্ঠাতা, হাল ধরেছেন খালেদা

র্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, জিয়াউর রহমান দল হিসেবে জামায়াতকে প্রতিষ্ঠা করেছেন। বিএনপি নেত্রী খালেদা জিয়া এখন এ দলের হাল ধরেছেন, নেতৃত্ব দিচ্ছেন। স্বাধীনতার ৪০ বছর পূর্তি উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সিলেট নগরীর সিটি পয়েন্টে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন। অর্থমন্ত্রী বলেন, এ দেশের মানুষ যুদ্ধাপরাধী জামায়াত নেতাদের পক্ষে নেই।
তারা এদের দৃষ্টান্তমূলক শাস্তি চায়। গত রোববার সিলেটে যাত্রীবাহী বাসে আগুন দিয়ে একজনকে পুড়িয়ে মারার সমালোচনা করে মন্ত্রী বলেন, 'যারা মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করে, তাদের আমি ধিক্কার জানাই।'
জনসভায় রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত প্রধান বক্তা এবং বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহউদ্দিন সিরাজ।
টিপাইমুখ বাঁধ প্রসঙ্গে বিরোধী দলের রাজনীতির সমালোচনা করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, এই বাঁধ নিয়ে আমিই প্রথম আন্দোলন শুরু করি। বরাকে বাঁধ হলে আমাদের মৃত্যু হবে। আমরা বরাকে বাঁধ
হতে দেব না।
সিলেটের উন্নয়নে বিভিন্ন প্রকল্প প্রসঙ্গে জনসভায় অর্থমন্ত্রী বলেন, একনেকে সুরমা নদীর ওপর কাজীরবাজার ব্রিজ প্রকল্প পাস হয়েছে। আগামী মাসে এ ব্রিজের নির্মাণ কাজ শুরু হবে। তিনি বলেন, আগামী দু'বছরের মধ্যে আম্বরখানা-বন্দরবাজার ফ্লাইওভার নির্মিত হবে। এতে সিলেট নগরীর যানজট নিরসন হবে। আগামী দু'বছরের মধ্যে সিলেট কেন্দ্রীয় কারাগারের নির্মাণ কাজ শেষ হবে। আর বর্তমান কারাগারের জায়গায় উন্মুক্ত উদ্যান করা হবে।
রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বিএনপি আমলের দুর্নীতির চিত্র তুলে ধরে বলেন, সে সময় সব উন্নয়ন কাজের জন্য ২০ শতাংশ কমিশন দিতে হতো। হাওয়া ভবনের লুণ্ঠন এ দেশের মানুষ কখনোই ভুলবে না। দুর্নীতি, জঙ্গিবাদ, গ্রেনেড হামলা মাত্রা ছাড়িয়েছিল। আওয়ামী লীগ তা থেকে দেশকে উদ্ধার করেছে।
সুরঞ্জিত বলেন, রোডমার্চ-লংমার্চ করে টিপাইমুখ বাঁধ বন্ধ করা যাবে না। এ জন্য প্রয়োজন কার্যকর কূটনৈতিক তৎপরতা। তিনি ভারতের উদ্দেশে বলেন, আপনারা আমাদের বন্ধুরাষ্ট্র্র। আপনাদের কাছে বন্ধুত্বপূর্ণ আচরণ চাই। আমাদের মতামত নিয়ে যৌথ সমীক্ষার মাধ্যমে টিপাইমুখে বিদ্যুৎ প্রকল্প গ্রহণ করুন।
নিজের মন্ত্রণালয় সম্পর্কে রেলমন্ত্রী বলেন, সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রামগামী এখন পাঁচটি আন্তঃনগর ট্রেন রয়েছে। অচিরেই তা ছয়টিতে উন্নীত করা হবে। সিলেট রেলওয়ে স্টেশনে গাঁজার আড্ডা ও অসামাজিক কার্যকলাপের কারণে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। আজকে রেলের কর্মকর্তাদের ডেকে বলেছি, এসব বন্ধ করতে হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ বলেন, একাত্তরে যারা আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছিল, আজকে সেই হায়েনার দল আবার আমাদের স্বাধীনতাকে ছিনিয়ে নিতে চায়। এ জন্য তারা নানা ধ্বংসাত্মক কাজ শুরু করেছে।
সভায় সভাপতিত্ব করেন মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এমপি এবং মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের যৌথ পরিচালনায় আরও বক্তব্য রাখেন এমএ মান্নান এমপি, মাহমুদ-উস-সামাদ এমপি, মুহিবুর রহমান মানিক এমপি, সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সুনামগঞ্জ আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এমপি প্রমুখ।

No comments

Powered by Blogger.