টেরির ‘শেষ’ দেখছে ব্রিটিশ সংবাদমাধ্যম

ডিসেম্বর মাস হওয়া উচিত আনন্দের মাস, উৎসবের মাস। বড়দিন তো এই মাসেই আসে। কিন্তু জন টেরির জন্য শনিগ্রহের রাহুর প্রভাব যেন এই মাসটাতেই পড়ে। ২০০৯ সালের ডিসেম্বরে উপক্রম হয়েছিল সংসার ভাঙার। ভ্যানেসা পেরনসেল নামের এক তরুণীর সঙ্গে গোপন অভিসারের খবর নিয়ে তখন ব্রিটিশ মিডিয়া সরগরম। একসময় ইংল্যান্ড দলের অধিনায়কত্বও হারিয়েছেন। আর এই ডিসেম্বর হয়তো তাঁর জন্য নিয়ে আসছে আরও বড় বিপদবার্তা।


ইংলিশ সংবাদমাধ্যম টেরির ক্যারিয়ার শেষ হয়ে যাওয়ার সম্ভাবনাও দেখছে। কুইন্স পার্ক রেঞ্জার্সের ডিফেন্ডার অ্যান্টন ফার্ডিনান্ডের সঙ্গে তাঁর বর্ণবাদী আচরণ ফৌজদারি অপরাধের শামিল বলে বিবেচিত হওয়ায় টেরিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অপরাধ প্রমাণিত হলে টেরিই হবেন বর্ণবাদের কারণে আদালতের রায়ে শাস্তি পাওয়া প্রথম ফুটবলার।
রায় ঘোষণার দেরি আছে। কিন্তু এরই মধ্যে যে বিতর্ক উঠেছে, তাতেই টেরির ভাবমূর্তি যথেষ্ট ক্ষুণ্ন হয়েছে বলে মনে করেন ব্রিটিশ ফুটবল সাংবাদিকেরা। ইনডিপেনডেন্ট লিখেছে, ‘ক্রাউন প্রিন্স প্রসিকিউটর থেকে তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হলো, সেটা হবে টেরির জীবনরক্ষার লড়াই।’ ভবিষ্যতে চেলসির কোচ হওয়ার যে বাসনা টেরি পুষে রেখেছেন, সেটাও ভীষণ ক্ষতিগ্রস্ত হলো বলে মনে করছে পত্রিকাটি।
দ্য সান লিখেছে, ইউরোর প্রস্তুতি নিতে শুরু করা ইংল্যান্ড দলের জন্য এটা একটি ‘দুঃস্বপ্ন’। ঝামেলা এড়াতে টেরিকে নিজে থেকেই সরে যাওয়ার পরামর্শও দেওয়া হয়েছে।’ টাইমস লিখেছে, ‘ব্রিটিশ ফুটবলে বর্ণবাদের কোনো জায়গা নেই, এর মাধ্যমে সেই বার্তাই দেওয়া হলো।’ এএফপি।

No comments

Powered by Blogger.