যুদ্ধাপরাধীদের বিচার করলে দেশ অচল করার হুমকি জামায়াত নেতার

যুদ্ধাপরাধের অভিযোগে আটক নেতাদের বিচারের নামে প্রহসন করা হলে দেশ অচল করে দেয়া হবে বলে হুমকি দিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক।
বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর মুসলিম হলে এক আলোচনা সভায় এ হুমকি দেন তিনি। গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে ১৮ দলীয় জোট এ আলোচনা সভার আয়োজন করে।

আলোচনা সভায় জামায়াতে ইসলামী’র কেন্দ্রীয় শুরা সদস্য জাফর সাদেক মহোজোট সরকারকে প্রহসনের সরকার আখ্যা দিয়ে বলেন, ‘জামায়াত নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে প্রহসন মুলকি বিচার শুরু করেছে। প্রহসনের মাধ্যমে জামায়াত নেতাদের শাস্তির ব্যবস্থা করলে বাংলাদেশ অচল করে দেয়া হবে।’

উল্রেখ্য একাত্তরে যুদ্ধাপরাধের অভিযোগে জামায়াতের সাবেক আমির গোলাম আযম, বর্তমান আমির মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদ, নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদী, সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লা ও মো. কামারুজ্জামানসহ আট নেতার বিচার চলছে।

এসব নেতাদের মুক্তির দাবিতে গত মঙ্গলবার সারাদেশে হরতাল কর্মসূচী পালন করে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

মহাজোট সরকারকে ধোকাবাজ সরকার উল্লেখ করে জাফর সাদেক বলেন, ‘শেখ হাসিনা জনগণের সঙ্গে ধোকাবাজি করছে। প্রধানমন্ত্রী হিসেবে তাকে মানায় না। তিনি মানুষের সঙ্গে মিথ্যা কথা বলছেন।’

সরকারকে চাঁদাবাজ, টেন্ডারবাজ বলেও আখ্যা দেন এ জামায়াত নেতা।

৬ ডিসেম্বর স্মরনীয় দিন উল্লেখ করে তিনি বলেন,‘ স্বৈরাচারী শাসক জোর করে ক্ষমতা দখর করার পর খালেদা জিয়ার আন্দোলনের মাধ্যমে বাংলাদেশের জনগণ এদিন স্বৈরাচারী শাসক এরশাদের পতন ঘটিয়েছিল। বতর্মান সরকারও স্বৈর শাসন করে গণতন্ত্র হত্যার চেষ্টা করছে। তাই এ সরকারকে হঠানোর শপথ নিতে হবে।’

আন্দোলন দমাতে জামায়াতসহ বিরোধী দলীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে রাজপথ থেকে সরানোর চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। তিনি যুদ্ধাপরাধের অভিযোগে আটক বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

এছাড়া আলোচনা সভায় চট্টগ্রামের ১৮ দলীয় জোটের নেতারা বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.