রংপুর সিটি নির্বাচন- ১০৪টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ



রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ১৭৮টি ভোটকেন্দ্রের মধ্যে ১০৪টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ২০ ডিসেম্বর অনুষ্ঠেয় এই নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধে ৩০ জন নির্বাহী হাকিম নিয়োগ দেওয়া হয়েছে।
নির্বাচনের দিন সিটি করপোরেশন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।রংপুরের পুলিশ সুপার সালেহ মোহামঞ্চদ তানভীর গতকাল সাংবাদিকদের জানান, ১০৪টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশের পাশাপাশি আনসার ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিযুক্ত থাকবে। দায়িত্ব পালনের জন্য দুই হাজার ৭৫০ জন পুলিশ প্রস্তুত রয়েছে।
পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, নগরে অনিবন্ধিত মোটরসাইকেল আটকে শিগগিরই অভিযান শুরু হবে। নগরের সন্ত্রাসী ও বখাটে যুবকদের তালিকা করা হচ্ছে। সাদা পোশাকে পুলিশ তাদের গতিবিধি পর্যবেক্ষণ করছে। এ ছাড়া নির্বাচনে ৩৩টি ওয়ার্ডের প্রতিটিতে ১১ জন করে অস্ত্রধারী পুলিশ থাকবে।
এদিতে গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ৩০ জন নির্বাহী হাকিম ১৭ থেকে ২১ ডিসেম্বর সিটি করপোরেশন এলাকায় দায়িত্ব পালন করবেন। মন্ত্রণালয়ের এক পরিপত্রে সিটি করপোরেশন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করে পরিপত্র জারি করেছে। তবে ওই দিন যদি রংপুর সিটি করপোরেশন এলাকায় কোনো পাবলিক পরীক্ষা থাকে পরীক্ষা কেন্দ্র ও পরীক্ষা-সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীরা সাধারণ ছুটির আওতার বাইরে থাকবেন।

No comments

Powered by Blogger.