চিকিৎসার জন্য মাকে নিয়ে আমেরিকায় মনীষা কৈরালা

এক সময়ের হার্টথ্রুব নায়িকা বলিউড অভিনেত্রী মনীষা কৈরালার ডিম্বাশয়ে ক্যান্সার ধরা পড়েছে। আর তাই চিকিৎসা গ্রহণের জন্য মাকে সঙ্গে নিয়ে দ্রুতই চলে গেলেন আমেরিকায়।
গত বুধবার নেপালের কাঠমাণ্ডুতে নিজের বাড়ি তৈরি করতে তদারকির সময় অসুস্থ হয়ে পড়েন তরুণদের কাছে এক সময়ের হার্টথ্রুব নায়িকা মনীষা কৈরালা।

তার এ অসুস্থ হওয়ার খবরে ভারত ও নেপাল ছাড়াও বাংলাদেশে সাড়া পড়ে গিয়েছে। হিন্দি ছায়াছবির এ নায়িকা উপ-মহাদেশে খুবই জনপ্রিয়।

আর তাই সব খানেই তার আরোগ্য কামনা করে দোয়া ও প্রার্থনা চলছে।

ক্যান্সার ধরা পড়ার আগে পেটের পীড়ায় ভুগছিলেন মনীষা কৈরালা। এজন্য কোন রকম ঝুঁকি না নিয়ে ছুটে যান চিকিৎসকের কাছে।

মনীষা কৈরালার ব্যক্তিগত চিকিৎসক পি আর বড়াল কোন রকম ঝুঁকি না নিয়ে তাকে ভালো হাসপাতালে যাবার পরামর্শ দেন। মনীষাও কোন রকম কালক্ষেপণ না করে মা সুষমা কৈরালাকে নিয়ে ছুটে যান মুম্বাই।

মুম্বাই যশলোক হাসপাতালে এস এইচ আদবানির অধীনে চিকিৎসা গ্রহণ করেন। ওই হাসপাতালে ছুটে যান বাবা প্রকাশ কৈরালা ও ভাই সিদ্ধার্থও।

এরপর মেডিক্যাল বোর্ডের পরামর্শক্রমে মনীষা কৈরালা আমেরিকা চলে যান।

মনীষার ব্যক্তিগত চিকিৎসক পি আর বড়াল তার পেসেন্টের চিকিৎসা নিয়ে রোববার কথা বলেন তার দীর্ঘদিনের বন্ধু কলকাতার বিশিষ্ট ক্যান্সার বিশেষঞ্জ ডাঃ আশীস মুখোপাধ্যায়ের সঙ্গে।

জানানো হয় মনীষা কৈরালার ‘ওভারিয়ান ক্যান্সার’ ধরা পড়েছে। এটা দ্বিতীয় পর্যায়ে রয়েছে।পরিস্থিতি যা তাতে কেমোথেরাপি দেওয়ার পর ডিম্বাশয়টি কেটে বাদ দিতে হবে।

ক্যান্সার বিশেষঞ্জ ডাঃ আশীস মুখোপাধ্যায় এবং পি আর বড়াল পরষ্পরের দীর্ঘদিনের বন্ধু। রোগ-তত্ত্ব নিয়ে তারা প্রায়শ আলাপ করে থাকেন। এবারও তার ব্যত্যয় ঘটেনি।

জটিল কোন অস্ত্রোপচার হলে তারা পরষ্পরকে জানান। এবারও পার্ক স্ট্রিটের নেতাজী সুভাষ ক্যান্সার রিসার্চ ইনস্টিটিউটে ডাঃ আশীস মুখোপাধ্যায়কে জানাতে দেরি কনেনি মনীষা কৈরালার ব্যক্তিগত চিকিৎসক পি আর বড়াল।

এখন সবখানেই প্রার্থনা চলছে মনীষা কৈরালার দ্রুত সেরে ওঠার জন্য।

No comments

Powered by Blogger.