সপ্তম এশিয়া-২১ ইয়ং লিডারস সম্মেলন শুরু কাল

এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের উদীয়মান তরুণ নেতাদের নিয়ে কাল শুক্রবার ‘সপ্তম এশিয়া-২১ ইয়ং লিডারস’ সম্মেলন শুরু হচ্ছে। রাজধানী ঢাকার অদূরে সাভারের ব্র্যাক সেন্টার ফর ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টে দুই দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হবে।
মহিলা ও শিশু মন্ত্রণালয় এবং ইয়ুথ লিডারশিপ সেন্টার যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করেছে। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী শিরীন শারমিন চৌধুরী এবং ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ।
জাতীয় প্রেসক্লাবে গতকাল বুধবার সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, এশিয়া-২১ ইয়ং লিডারস সম্মেলন এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ৪০ বছরের কম বয়সী উদীয়মান তরুণ নেতাদের পারস্পরিক সম্পর্ক তৈরির অন্যতম ক্ষেত্র। এবারের সম্মেলনে ২০টি দেশের শতাধিক উদীয়মান তরুণ নেতা অংশ নেবেন।
সংবাদ সম্মেলনে মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব তারিকুল ইসলাম বলেন, এই সম্মেলনে বাংলাদেশের তরুণ নেতারা অন্য দেশের তরুণ নেতাদের সঙ্গে সমসাময়িক বিভিন্ন সমস্যা মোকাবিলা নিয়ে আলোচনা ও অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারের সভাপতি এজাজ আহমেদ, ব্র্যাকের কমিউনিকেশন অ্যান্ড ক্যাপাসিটি ডিভিশনের জ্যেষ্ঠ পরিচালক আবু সালেহ এবং হ্যালোজেন ফাউন্ডেশন, সিঙ্গাপুরের নির্বাহী পরিচালক মার্টিন টেন বক্তৃতা করেন। সম্মেলনের গণমাধ্যম সহযোগী ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার।

No comments

Powered by Blogger.