পদ্মার দুর্নীতি ফাঁস আজ প্রধানমন্ত্রী কী বলবেন : ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্নীতি দমন কমিশনের অনুসন্ধান কমিটির প্রতিবেদনই প্রমাণ করেছে, পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির সঙ্গে সরকার জড়িত। তাই নৈতিক কারণে প্রধানমন্ত্রীসহ সরকারের পদত্যাগ করা উচিত।
তিনি বলেন, 'এত দিন প্রধানমন্ত্রী ও দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান বলে আসছিলেন, পদ্মা সেতুতে কোনো দুর্নীতি হয়নি। অনুসন্ধান কমিটির প্রতিবেদনে সরকারের দুর্নীতি ফাঁস হয়ে গেছে। সৈয়দ আবুল হোসেনকে প্রধানমন্ত্রী দেশপ্রেমিক উপাধি দিয়েছিলেন। আজ প্রধানমন্ত্রী কী বলবেন?'
ফখরুল বলেন, 'পত্রিকায় প্রকাশ পেয়েছে, সৈয়দ আবুল হোসেন ও মসিউর রহমানকে বাদ দেওয়ার চেষ্টা হচ্ছে। কিন্তু তাতে কাজ হবে না। শেষ পর্যন্ত সৈয়দ আবুল হোসেনকে এই মামলায় ঢোকাতে হবে।'
গণতন্ত্র দিবস উপলক্ষে গতকাল বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব এসব কথা বলেন। নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডাকসুর সাবেক সহসভাপতি ও সংগঠনের আহ্বায়ক আমানউল্লাহ আমান। অন্যদের মধ্যে বত্তৃদ্ধতা করেন সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান হাবিব, মুস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন মনি, খোন্দকার লুৎফর রহমান, কামরুজামান রতন, আবুল খায়ের, নাজিম উদ্দিন আলম, মীর শরাফত আলী সপু, এ বি এম মোশাররফ হোসেন, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।
মির্জা ফখরুল বলেন, 'দুদুকের চেয়ারম্যান বলেছেন, পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির গন্ধ পাওয়া গেছে। ডাল মে কুছ কালা হ্যায়। এই একটি কারণেই এখন প্রধানমন্ত্রীসহ এই সরকারের পদত্যাগ করা উচিত।' পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির সঙ্গে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠজনও জড়িত বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

No comments

Powered by Blogger.