আগৈলঝাড়ায় শিক্ষিকা শারমীন খুন

প্রেমে ব্যর্থ এক বখাটের ছুরিকাঘাতে খুন হয়েছেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার পূর্ব সুজনকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শারমীন জাহান (২৪)। গতকাল বুধবার বিকেলে এ ঘটনা ঘটে। পুলিশ ঘাতক সিরাজুল ইসলাম ওরফে আবুল গোমস্তাকে গ্রেফতার করেছে। আবুল আগৈলঝাড়ার গৈলা ইউনিয়নের যুবলীগ কর্মী। এদিকে শারমীন হত্যার প্রতিবাদে উপজেলা সদরে বিক্ষোভ করেছেন প্রাথমিক শিক্ষকরা। আজ বৃহস্পতিবার উপজেলার সব প্রাথমিক বিদ্যালয়ে কর্মবিরতির ডাক দিয়েছে শিক্ষক সমিতি। জানা গেছে, আগৈলঝাড়ার গৈলা বাজার সংলগ্ন প্রভাতী টাওয়ার এলাকার বাসিন্দা সোনালী ব্যাংকের প্রধান শাখার প্রিন্সিপাল অফিসার


শাজাহান সরদারের মেয়ে এবং রাজিহার ইউনিয়নের মাগুরা গ্রামের বাসিন্দা সেনাসদস্য মোঃ সোহেল তালুকদারের স্ত্রী শারমীনকে একই এলাকার আবুল গোমস্তা দীর্ঘদিন ধরে একতরফা প্রেম নিবেদন করে উত্ত্যক্ত করত।
আগৈলঝাড়া থানার ওসি অশোক কুমার নন্দী জানান, বুধবার বিকেল সোয়া ৪টায় স্কুল ছুটির পর বাসায় যাচ্ছিলেন শারমীন। পথে বাদ্যকার বাড়ির ব্রিজ সংলগ্ন এলাকায় ওতপেতে থাকা আবুল গোমস্তা একা পেয়ে ধারালো ছুরি দিয়ে শারমীনের বুকের দুই পাশে উপর্যুপরি আঘাত করে পালিয়ে যায়। এ সময় শারমীনের চিৎকারে লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে গৈলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
শারমীনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ সর্বস্তরের শত শত মানুষ হাসপাতালে ছুটে আসেন। খবর পেয়ে আগৈলঝাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে হত্যাকারী আবুল গোমস্তাকে জনতার সহায়তায় গুপ্তেরহাট বাজার থেকে গ্রেফতার করে।
স্থানীয় সূত্র জানায়, শারমীনের সঙ্গে সেনাসদস্য সোহেলের ১ বছর আগে বিয়ে হয়। বিয়ের বহু আগ থেকেই তাকে উত্ত্যক্ত করত আবুল। শারমীন তার বিয়ের কথা জানালেও বখাটে আবুল প্রায়ই তার পথরোধ করে কুপ্রস্তাব দিয়ে আসছিল। আবুলের এমন বখাটেপনা নিয়ে একাধিকবার সালিশ বৈঠকও হয়। সর্বশেষ সালিশে আবুলকে তার কুকর্মের জন্য জুতাপেটা করা হয়েছিল বলে জানা গেছে।
এদিকে শিক্ষিকা শারমীনকে হত্যার প্রতিবাদ ও ঘাতকের বিচারের দাবিতে আজ বৃহস্পতিবার উপজেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছেন শিক্ষক সমিতির সভাপতি সোহরাব হোসেন বাবুল। হত্যাকারীর ফাঁসির দাবিতে গতকাল সন্ধ্যায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছেন। এ হত্যাকাণ্ডের নিন্দা ও ঘাতকের বিচারের দাবি করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অশোক কুমার নন্দী বলেন, ঘাতকের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি উদ্ধারের চেষ্টা চলছে।

No comments

Powered by Blogger.