রোডমার্চ সফল করায় অভিনন্দন : বিপর্যয়ের পথ ছেড়ে সমঝোতায় ফিরে আসতে হবে : খালেদা জিয়া

ঢাকা-সিলেট রোডমার্চ সফল করায় জনগণকে অভিনন্দন জানিয়েছেন বিরোধীদলীয় নেতা, চারদলীয় জোট নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গতকাল গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, রোডমার্চ ও জনসভায় গণজাগরণ প্রমাণ করে, এ সরকারের পায়ের তলায় মাটি সরে গেছে। বর্তমান ব্যর্থ, অত্যাচারী ও দুর্বিনীত শাসকদের বিন্দুমাত্র জনসমর্থন নেই। জনতার কণ্ঠে তূর্যনিনাদ শুনতে পাচ্ছেন উল্লেখ করে খালেদা জিয়া সরকারের উদ্দেশে বলেন, ভুল ও বিপর্যয়ের পথ ছেড়ে অবিলম্বে সমঝোতার পথে ফিরে আসুন। অন্যথায় জনগণই আপনাদের সমঝোতায় বাধ্য করবে।


বেগম খালেদা জিয়া বলেন, রাজধানী ঢাকা থেকে পবিত্র নগরী সিলেট পর্যন্ত জনগণের জাগরণ ও প্রবল জনজোয়ারে আমি অভিভূত। এই বিপুল ভালোবাসা আমাকে আরও একবার কৃতজ্ঞতাবন্ধনে আবদ্ধ করল। কৃতজ্ঞতার এই ঋণ আমি জনগণের অধিকার ফিরিয়ে আনার মাধ্যমে শোধ করার চেষ্টা করব।
তিনি বলেন, আমি আমার জনগণকে যতটুকু চিনতে ও বুঝতে পারি, তাদের হৃত্স্পন্দন ও মনের ভাষা যতটুকু পড়তে পারি, তাতে আমার মধ্যে এই দৃঢ় বিশ্বাস প্রবল হয়েছে যে, ব্যর্থ শাসকরা যতই মিথ্যাচার, ষড়যন্ত্র ও নিপীড়ন করুক না কেন, আগামী দিনগুলো হবে দেশপ্রেমিক জাতীয়তাবাদী গণতান্ত্রিক শক্তিরই। আমি জনতার কণ্ঠে বিজয়ের তূর্যনিনাদ শুনতে পাচ্ছি।
বিরোধীদলীয় নেতা বেগম জিয়া বলেন, আমি সরকারকে জনগণের অভিপ্রায় অনুধাবনের আহ্বান জানাচ্ছি। আশা করি, তারা ভুল ও বিপর্যয়ের পথ ছেড়ে সমঝোতার পথে ফিরে আসবেন। শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পন্থায় সরকার বদলের যে পথ তারা রুদ্ধ করেছেন, জনগণের দাবি অনুযায়ী সেই পথ তারা খুলে দেবেন, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের বাধা অপসারণ করে যত দ্রুত সম্ভব পদত্যাগ করবেন।
তিনি বলেন, ঢাকা-সিলেট রোডমার্চ সফল করায় আমি বিএনপিসহ চারদল, সব অঙ্গ ও সহযোগী সংগঠন, সমমনা দল, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদ জানাচ্ছি। সরকারের বৈরী আচরণ সত্ত্বেও প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কর্তব্যরত সদস্যরা শান্তি বজায় রাখার ক্ষেত্রে পেশাদারিত্বের পরিচয় দেয়ায় তিনি তাদেরও ধন্যবাদ জানান।
বেগম খালেদা জিয়া বলেন, জনজাগরণের এই বিপুল উচ্ছ্বাসের কারণে অনেকেরই যে কষ্ট হয়েছে এবং স্বাভাবিক জীবনযাত্রায় ছন্দপতন ঘটেছে, সে কথা আমি জানি। এর জন্য আমি দুঃখ প্রকাশ করছি। তবে আমি একথাও জানি যে, বাংলাদেশের সচেতন মানুষ বৃহত্তর কল্যাণের স্বার্থে ব্যক্তিগত ক্ষয়-ক্ষতি মেনে নিতে এবং ত্যাগ স্বীকার করতে কখনোই পিছপা হন না। আগামী দিনের কর্মসূচিগুলোকেও একইভাবে সাফল্যমণ্ডিত করতে দলমত নির্বিশেষে সব দেশপ্রেমিক নাগরিক, বিশেষ করে যুবসমাজের প্রতি তিনি উদাত্ত আহ্বান জানান।

   

No comments

Powered by Blogger.