ঢাবিতে 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

গামীকাল শুক্রবার 'ক' ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হচ্ছে ২০১১-১২ সম্মান প্রথম বষের্র ভর্তি পরীক্ষা। শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।ভর্তি কমিটি জানায়, এ বছর 'ক' ইউনিটে এক হাজার ৫৫৩ আসনের বিপরীতে ৪১ হাজার ৪৩৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। এতে প্রতি আসনের জন্য প্রায় ২৭ শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। পরীক্ষার্থীরা যঃঃঢ়://শধঁহরঃ.ঁহরাফযধশধ.বফঁ ওয়েবসাইটে অথবা মোবাইল ফোন থেকে ১৬৩২১ নম্বরে এসএমএস করে তাঁদের পরীক্ষার আসনবিন্যাস জানতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।


পরীক্ষার ফল একইভাবে জানা যাবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিজস্ব পরীক্ষার হল ছাড়াও বাইরের ৬৫টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার হলে মোবাইল ফোন বা ইলেকট্রনিকস রিসিভার নিয়ে প্রবেশ করা যাবে না বলে সতর্ক করা হয়েছে বিজ্ঞপ্তিতে। সূত্র : বিডিনিউজ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষাও শুক্রবার : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণীর 'এ' ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এবার 'এ' ইউনিটে ৮১০ আসনের বিপরীতে ২৮ হাজার ৩৭৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।
পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষার দিন এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড ও তার একটি ফটোকপি এবং দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবির পেছনে পরীক্ষার্থীর নাম ও রোল নম্বর লিখে সঙ্গে নিয়ে আসতে হবে। কর্তৃপক্ষ পরীক্ষার হলে দুই অংশবিশিষ্ট ছাপানো প্রবেশপত্র সরবরাহ করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

No comments

Powered by Blogger.