দার্জিলিংয়ে সেতু ভেঙে নিহত ৩৪

ভারতের দার্জিলিং জেলায় একটি কাঠের সেতু ভেঙে কমপক্ষে ৩৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৩২ জন। গত শনিবার রাতে দার্জিলিংয়ের বিজনবাড়ি এলাকায় রঙ্গিত নদীর ওপরের সেতু ভেঙে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজনবাড়িতে স্থানীয় বিচ্ছিন্নতাবাদী দল গুর্খা জনমুক্তি মোর্চার (জিজেএম) সভা ছিল শনিবার। বক্তব্য শুনতে ওই এলাকায় কয়েক শ মানুষ জড়ো হয়েছিল। সেতুটির ওপর প্রায় দেড় শ মানুষ দাঁড়িয়ে বক্তৃতা শুনছিল। জিজেএমের সাধারণ সম্পাদক রোশান গিরি বলেন, সেতুর এক পাশে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং অন্য পাশে সমাবেশ হচ্ছিল।


ফলে সেতুর ওপর অনেক বেশি লোক ছিল। অতিরিক্ত মানুষের ভারেই এটা ভেঙে পড়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া গত ১৮ সেপ্টেম্বর ভূমিকম্পের পর পুরনো কাঠের সেতুটি নড়বড়ে হয়ে যায়। কর্মকর্তারা জানান, সেতু ভেঙে যাওয়ায় লোকজন কমপক্ষে ৭০ ফুট নিচে খরস্রোতা নদীতে গিয়ে পড়ে। রাতে সেতুটি ভেঙে পড়ার পর স্থানীয় লোকজন, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার কাজ শুরু করে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আহতদের অনেককে পশ্চিমবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। দার্জিলিংয়ের হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহতের সংখ্যা বাড়তে পারে।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও গভর্নর এম কে নারায়ণন গতকাল রবিবার আহতদের দেখতে গিয়েছিলেন। দুই নেতাই আহতদের চিকিৎসার ব্যাপারে সব ধরনের সহযোগিতা করার আশ্বাসও দিয়েছেন। সূত্র : বিবিসি, ইন্ডিয়ান এঙ্প্রেস।

No comments

Powered by Blogger.