নাসিম ওসমানের চিঠি-প্রথম আলোর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে পুঁজি করে দৈনিক প্রথম আলো একের পর এক আমার ও আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার করে আসছে। বিষয়টি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে কি না আমার জানা নেই। পত্রিকাটির এই মিথ্যাচারে যদি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না হয়, তাহলে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করা ছাড়া আমার করণীয় কী জানতে চাই।'নির্বাচন কমিশনের কাছে লিখিত এক অভিযোগে এ প্রশ্ন তুলেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানের ভাই সংসদ সদস্য নাসিম ওসমান।


প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এ টি এম শামসুল হুদা চিঠির অভিযোগ আমলে নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে কমিশন সচিবালয়ের উপসচিব আবদুল বাতেনকে নির্দেশ দিয়েছেন।নাসিম ওসমান তাঁর চিঠিতে বলেছেন, 'দৈনিক প্রথম আলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিশেষ অ্যাসাইনমেন্ট নিয়ে মাঠে নেমেছে। সংসদ সদস্য হিসেবে বলছি না, একজন সাধারণ নাগরিক হিসেবে যেকোনো মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ করার অধিকার আমার আছে। সাংবাদিকরা জাতির বিবেক। তাঁদের কাছে আমরা আশা করি বস্তুনিষ্ঠ সংবাদ। বিগত দিনে জাতির যেকোনো দুর্যোগ মুহূর্তে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনী আজও স্মরণীয় হয়ে আছে এবং বর্তমানেও বেশির ভাগ সাংবাদিক সত্য প্রকাশে বদ্ধপরিকর। অথচ হাতেগোনা কিছু সাংবাদিক এ পেশাকে যেমন কলুষিত করছে, তেমনি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ না করে ব্যক্তি ও গোষ্ঠীর স্বার্থ রক্ষা করে চলেছে। মিথ্যা তথ্য সরবরাহ করে প্রকৃত সাংবাদিকদের মধ্যেও বিভ্রান্তি ছড়িয়ে দিচ্ছে।'
নাসিম ওসমান চিঠিতে আরো বলেন, 'ওরা আমাদের জনসমর্থনে ভীত হয়ে পত্রিকার মাধ্যমে নারায়ণগঞ্জবাসীকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। ওরা যে আমাদের শত্রু, ওরা যে আমাদের নিয়ে মিথ্যাচার করে তা নারায়ণগঞ্জবাসী তথা জাতিকে জানানোর জন্যই ৬ ও ৭ অক্টোবরের প্রথম আলো পত্রিকায় প্রকাশিত সংবাদের বিরুদ্ধে ৯ অক্টোবর সংবাদ সম্মেলন করি।'
নাসিম ওসমান আরো উল্লেখ করেন, 'বিগত দিনেও প্রথম আলো পত্রিকাটি আমাদের বিরুদ্ধে অনেক মিথ্যাচার করেছে। ওরা সংবাদ প্রকাশ করে লিফলেট আকারে। প্রতিবাদ দিলে কয়েক লাইন প্রকাশ করে, যা পাঠকের খুঁজে পেতে কষ্ট হয়।'
এ ছাড়া নাসিম ওসমান বলেন, 'নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনকে সামনে রেখে দৈনিক প্রথম আলো ও তাদের নিয়ন্ত্রিত কিছুসংখ্যক ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে ও আমার পরিবারকে নিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করছে এবং একইসঙ্গে প্রকৃত ঘটনাকে আড়াল করে আপনাদের (নির্বাচন কমিশনের) কাছে মিথ্যা তথ্য সরবরাহ করছে বলে আমার বিশ্বাস।'

No comments

Powered by Blogger.