রাজশাহীতে স্বরাষ্ট্রমন্ত্রী-সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ প্রায় হটানো গেছে মাদক নির্মূলও সম্ভব

'দেশ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ প্রায় হটানো গেছে। সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ হটাতে পারলে কেন মাদক নির্মূল করতে পারা যাবে না? সমাজ থেকে মাদক হটাতে এবং তরুণসমাজকে মাদকের ভয়াবহতা থেকে রক্ষা করতে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের মতো মাদকদ্রব্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। শুধু পুলিশ, র‌্যাব ও বিজিবি দিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এ নিয়ে সবাইকে একযোগে কাজ করতে হবে।' গতকাল রবিবার রাজশাহী জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এসব কথা বলেন।


মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, 'প্রায় তিন বছর ধরে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা করছি। এ দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আমরা আপনাদের সহযোগিতায় দেশের উন্নয়ন করতে চাই। মাদক নির্মূলেও আপনাদের আমাদের পাশে দাঁড়াতে হবে। সন্ত্রাসী, চাঁদাবাজদের যেভাবে মানুষ ধরে দেয়, তেমনি মাদক ব্যবসায়ীদেরও ধরে দিতে হবে।'
প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, মাদক নির্মূলের জন্য সবার সহযোগিতা নেবেন। তাহলেই সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব হবে।
রাজশাহী জেলা প্রশাসক আবদুল হান্নানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান শিরিন সুফিয়া খানম, শাহ মখদুম কলেজের অধ্যক্ষ তসিকুল ইসলাম রাজা, অ্যাডভোকেট সৈয়দা মর্জিনা, অ্যাডভোকেট ইসমতারা বেগম, চারঘাট পৌরসভার মেয়র নার্গিস, চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদ প্রমুখ।

No comments

Powered by Blogger.