দার্জিলিংয়ে সেতু ভেঙে ৩৪ জন নিহত

ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলার বিজনবাড়ির পুলবাজারে একটি কাঠের সেতু ভেঙে পড়ে গেলে ৩৪ জন নিহত হয়। গত শনিবার সন্ধ্যা ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৫০ জন আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যায় দার্জিলিংয়ের ওই কাঠের সেতুর কাছের একটি কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠান চলছিল। ওই অনুষ্ঠানে গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিমল গুরুং, সাধারণ সম্পাদক রোশন গিরি প্রমুখ উপস্থিত ছিলেন। রঙ্গিতখোলা নদীর ওপর ওই কাঠের সেতুর ওপর দাঁড়িয়ে বহু মানুষ অনুষ্ঠান উপভোগ করছিল। একপর্যায়ে সেতুটি ভেঙে প্রায় ৭০ ফুট নিচে পড়ে। এতে হতাহতের ওই ঘটনা ঘটে।
এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে দার্জিলিংয়ের জেলা প্রশাসক সৌমিত্র মোহন বলেছেন, আহত ব্যক্তিদের উদ্ধার করে বিজনবাড়ি ও শিলিগুড়ির হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ছত্তিশগড়ে ট্রেনে কাটা পড়ে ১৬ জনের মৃত্যু: ছত্তিশগড় রাজ্যের বিলাসপুর জেলা শহরের উপকণ্ঠে তারবাহার সিরগিট্টি এলাকায় গত শনিবার সন্ধ্যায় ট্রেনের নিচে কাটা পড়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ১৫ জন।
শনিবার সন্ধ্যা সাতটায় সিরগিট্টি এলাকার একটি রেললাইন দিয়ে বিলাসপুর-রায়পুরগামী একটি লোকাল ট্রেন ও অন্য লাইন দিয়ে একটি মালবাহী ট্রেন যাচ্ছিল। তখন রেলক্রসিংয়ে রেলগেট বন্ধ থাকলেও একদল মানুষ রেললাইন পার হচ্ছিল। একপর্যায়ে লোকাল ট্রেনে কাটা পড়ে ১৬ জনের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে রেল কর্তৃপক্ষ।

No comments

Powered by Blogger.