তৃতীয় প্রান্তিকে গ্রামীণফোনের আয় ২২৮৩ কোটি টাকা

দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন লিমিটেড ২০১১ সালের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) দুই হাজার ২৮৩ কোটি টাকা রাজস্ব আয় করেছে, যা গত বছরের একই সময়ের তুলনায় ১৮ শতাংশ বা ৩৪৯ কোটি টাকা বেশি। এ ছাড়া দ্বিতীয় প্রান্তিকের চেয়েও গ্রামীণফোন তৃতীয় প্রান্তিকে ৯ কোটি পাঁচ লাখ টাকা বেশি রাজস্ব আয় করেছে।গত বছরের তুলনায় রাজস্ব বৃদ্ধি হয়েছে প্রধানত গ্রাহকসংখ্যা বৃদ্ধি, ধারাবাহিক গ্রাহক বৃদ্ধির ফলে ফোনের ব্যবহার বাড়ায় এবং ডেটা, রোমিং ও হোলসেল বিজনেসের আয়ের কারণে।


গ্রামীণফোনের সিইও টোরে ইয়াননে এ বিষয়ে বলেন, 'সম্মানিত শেয়ারহোল্ডারদের আমি আনন্দের সাথে জানাতে চাই যে নিরাশাব্যঞ্জক রেগুলেটরি পরিবেশ সত্ত্বেও গ্রামীণফোন তার ব্যবসায়িক প্রবৃদ্ধির ধারা আরো উন্নত করতে পেরেছে।'
গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পল্লী অঞ্চলে মোবাইল ফোন সেবাকে আরো ছড়িয়ে দিতে গ্রামীণফোন তার শক্তিশালী বিতরণ ব্যবস্থায় আরো ৩২ হাজার খুচরা বিক্রেতাকে সংযুক্ত করেছে, ফলে খুচরা বিক্রেতার সংখ্যা প্রায় তিন লাখে পেঁৗছে গেছে। ফলে ১৪ লাখ নতুন গ্রাহক গ্রামীণফোনের সেবা গ্রহণ করছেন, এই বৃদ্ধি ২০১০-এর একই সময়ের তুলনায় ২৩ শতাংশ বেশি। গ্রামীণফোনের মোট গ্রাহকসংখ্যা এখন দাঁড়িয়েছে তিন কোটি ৫২ লাখ এবং মার্কেট শেয়ার হয়েছে প্রায় ৪৪ শতাংশ।
এ ছাড়া জানানো হয়, আয়কর দেওয়ার পর ২০১০-এর তৃতীয় প্রান্তিকের ১৫ শতাংশ মার্জিনসহ ২৯১ কোটি টাকা মুনাফার তুলনায় ২০১১-এর একই সময়ে নিট মুনাফা হয়েছে ২৪.৭ শতাংশ মার্জিনসহ ৫৬৩ কোটি টাকা।

No comments

Powered by Blogger.