কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ২

কুষ্টিয়া সদর উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। র‌্যাবের ভাষ্য মতে, তাঁরা পেশাদার ছিনতাইকারী। পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাঁরা দুজন ঘনিষ্ঠ বন্ধু এবং একসঙ্গে গাজীপুরে ব্যবসা করেন।গতকাল রবিবার রাতে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পাশে ভাদালিয়া এলাকায় কথিত বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।নিহতরা হলেন কুষ্টিয়া চৌড়হাস এলাকার জিয়াউর রহমান (৩৫) ও জগতির মিলন (৩৩)। তাঁরা দুজনই বিবাহিত এবং তাঁদের একটি করে সন্তান রয়েছে।র‌্যাব জানায়, রাত পৌনে ৩টার দিকে বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও একটি হাঁসুয়া উদ্ধার করা হয়।


কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে লাশ শনাক্ত করে মিলনের চাচাতো ভাই পরিচয় দেওয়া আলম সাংবাদিকদের কাছে দাবি করেন, মিলন ও জিয়ার বিরুদ্ধে দেশের কোনো থানায় কোনো মামলা বা সাধারণ ডায়েরি আছে বলে তাঁদের জানা নেই। ব্যবসা নিয়ে ঘটনাস্থল ভাদালিয়ার এক ব্যবসায়ীর সঙ্গে জিয়ার বিরোধ ছিল। তবে জিয়া ও মিলন গাজীপুরে কী ব্যবসা করেন, তা বলেননি আলম।
র‌্যাব-১২-এর কুষ্টিয়া ইউনিটের কর্মকর্তা ক্যাপ্টেন আবদুল্লাহ আল মেহেদী জানান, গাজীপুর থেকে চার-পাঁচজনের একদল ছিনতাইকারী একটি সিএনজি-চালিত অটোরিকশা ছিনতাই করে ঝিনাইদহ অভিমুখে যাচ্ছে_এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা কুষ্টিয়া সদর উপজেলার ভাদালিয়া বাজার এলাকায় আগে থেকে অবস্থান নেন। রাত পৌনে ৩টার দিকে ছিনতাইকারীরা ভাদালিয়া বাজার অতিক্রমের সময় র‌্যাব সদস্যরা অটোরিকশার গতিরোধ করার চেষ্টা করেন। এ সময় অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়।
র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, 'একপর্যায়ে ছিনতাইকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ২০ মিনিট ধরে গোলাগুলির একপর্যায়ে দুই ছিনতাকারী ঘটনাস্থলেই নিহত হয়। অন্যরা পালিয়ে যায়।' ক্যাপ্টেন মেহেদী জানান, কুষ্টিয়া সদর থানার পুলিশ ঘটনাস্থল থেকে একটি নাইন এমএম পিস্তল, একটি পাইপগান, দুটি বন্দুকের গুলির খোসা ও একটি হাঁসুয়া উদ্ধার করেছে। জব্দ করেছে ছিনতাই করে আনা অটোরিকশাটি।
রাতেই পুলিশ লাশ দুটি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। সেখানে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে কুষ্টিয়া সদর থানায় যোগাযোগের চেষ্টা করেও পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।

No comments

Powered by Blogger.