কোন স্বৈরাচারী সরকার পতনের ভাষা বোঝে না ॥ by তরিকুল

 যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে বিএনপির অবস্থান স্পষ্ট করার পরও সরকার এ নিয়ে ’মিথ্যাচার’ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম।
শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি বলেন, আমরা বার বার বলে আসছি, আমরা কখনওই যুদ্ধাপরাধীদের বাঁচানোর চেষ্টা করছি না। বিএনপি মুক্তিযুদ্ধের দল। আমরা যুদ্ধাপরাধের বিচার চাই। কিন্তু সেই বিচার হতে হবে স্বচ্ছ ও নিরপেক্ষ। অথচ বিভ্রান্তি সৃষ্টি করতেই সরকার বার বার যুদ্ধাপরাধীদের বিচারের কথা বলেঅপপ্রচার চালাচ্ছে। এ সময় তরিকুল আরও বলেন, কোন স্বৈরাচারী সরকার পতনের ভাষা বোঝে না। আওয়ামী লীগও জনগণের ভাষা বুঝছে না। নৌকার মাস্তুল ডুবু ডুবু করছে। এর পর নৌকা ডুবে যাবে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আটক সব নেতার মুক্তি দাবি এবং নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত এ সমাবেশে তরিকুল আরও বলেন, ঝড় উঠলে কাকের অবস্থা জবুথবু হয়ে যায়। ডানা ভেঙ্গে যায়। কাক তার পরও মনে করে উড়তে পারবে। কিন্তু পারে না। আওয়ামী লীগেরও ডানা ভেঙ্গে গেছে। তারা উড়তে পারবে না। তরিকুল দাবি করেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জনগণের জন্য কিছুই করতে পারেনি। তারা ঘরে ঘরে চাকরি দিতে পারেনি। বরং তারা হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। লুটপাট করার জন্য তাদের লোকদের বিনা টেন্ডারে কুইক রেন্টাল বিদ্যুত প্রকল্পগুলো দিয়ে দিয়েছে। তাদের লোকদের নামে ২৩টি ব্যাংক দিয়েছে। তারা শেয়ারবাজার ও হলমার্ক কেলেঙ্কারির মতো ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে।
আজ স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ॥ দলের নেতাকর্মীদের পুলিশী ’হয়রানির’ প্রতিবাদে আজ রাজধানীতে বিক্ষোভ মিছিল করবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। সকাল ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ মিছিল বের হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

No comments

Powered by Blogger.