নোয়াখালীতে স্কুলের ভর্তি পরীক্ষা বাতিলের প্রতিবাদে অবরোধ

নোয়াখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত এবং বৃহস্পতিবারের পরীক্ষার ফল বাতিলের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘন্টা মাইজদী-চৌমুহনী সড়ক অবরোধ করে রাখে।
এর ফলে জেলা শহরে দীর্ঘ যানজট তৈরি হয়। আন্দোলনকারী এ সময় ভর্তিবাণিজ্যের অভিযোগ এনে পরীক্ষা বন্ধ ও ফল নিয়ে অনৈতিক হস্তক্ষেপের নিন্দা জানান।
খবর পেয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু সালেহ মোঃ ফেরদৌস খান এক ঘন্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি স্বাভাবিক করতে ব্যর্থ হন এবং এক পর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি মেনে নিয়ে বৃহস্পতিবার অনুষ্ঠিত পরীক্ষার ফলাফল ঘোষণার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
শেষ পর্যন্ত বৃহস্পতিবার অনুষ্ঠিত পরীক্ষার ফল আজ শনিবার সকাল ১০টায় প্রকাশ এবং শুক্রবারের স্থগিতকৃত পরীক্ষা ৫ জানুয়ারি অনুষ্ঠানের ঘোষণা দেয়া হয়।
বৃহস্পতিবার নোয়াখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত পঞ্চম ও সপ্তম শ্রেণীর ভর্তি পরীক্ষার ফল বিবরণী তৈরিতে অনিয়ম ও পরিদর্শনের দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সঙ্গে শিক্ষকদের দুর্ব্যবহারের অভিযোগে জেলা প্রশাসক মোঃ সিরাজুল ইসলাম বৃহস্পতিবার রাতে এক পত্রে পরীক্ষা বাতিলের আদেশ দেন। একই সঙ্গে শুক্রবারের ষষ্ঠ ও অষ্টম শ্রেণীর ভর্তি পরীক্ষা স্থগিত করেন। যার ফলে ক্ষুব্ধ অভিভাববক ও শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, নোয়াখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিতে শুক্রবার সকালে শীত উপেক্ষা করে বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীরা আসতে থাকে। সকাল ১০টায় ষষ্ঠ ও অষ্টম শ্রেণীর পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষা শুরু না হওয়ার কারণ জানার পর হতাশ হয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা নোয়াখালী প্রেসক্লাবের সামনে গিয়ে অবস্থান নেয়। সেখান থেকে ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা জেলা শহরের প্রধান সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে।

No comments

Powered by Blogger.