ওয়াটসনের বদলি ম্যাক্সওয়েল

চোট আবারও দল থেকে ছিটকে ফেলল শেন ওয়াটসনকে। শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল শেষ হওয়া মেলবোর্ন টেস্টে বোলিং করতে গিয়ে পায়ের পেশিতে চোট পাওয়ায় তাঁর আর সিডনি টেস্টে খেলা হচ্ছে না।
তাঁর বদলি হিসেবে ডাকা হয়েছে একজন অলরাউন্ডারকেই। আগামী ২ জানুয়ারি শুরু হতে যাওয়া সিডনি টেস্টের জন্য ১৩ সদস্যের দলে ডাক পেয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। চোটের কারণে কদিন আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুই টেস্ট ওয়াটসন কাটিয়েছেন দর্শক হিসেবে। সুস্থ হয়ে পার্থের তৃতীয় টেস্ট দিয়ে মাঠে ফিরলেও অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক খেলতে পারলেন মাত্র তিনটি টেস্ট। অবশ্য সিডনিতেই ৪টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলা ম্যাক্সওয়েলের মাথায় অস্ট্রেলিয়ার ৪৩২তম টেস্ট ক্রিকেটার হিসেবে বিখ্যাত ব্যাগি গ্রিন উঠবে কি না নিশ্চিত নয়।
অস্ট্রেলিয়ার পাঁচ নির্বাচকের একজন অধিনায়ক মাইকেল ক্লার্কই বলেছেন, ‘আমাদের হাতে বিকল্প আছে। যদি আমরা মনে করি উইকেট স্পিনবান্ধব হতে
যাচ্ছে, তাহলে ম্যাক্সওয়েল থাকবে। আর যদি মনে হয় চার পেসার আর এক স্পিনারই যথেষ্ট, তাহলে জনসন আছে।’ মেলবোর্নের মতো সিডনি টেস্টের জন্যও উসমান খাজাকে রাখা হয়েছে অপেক্ষমাণ তালিকায়। অধিনায়ক ক্লার্ক খেলতে না পারলেই কেবল খাজার সামনে খুলে যাবে দলের দরজা। হ্যামস্ট্রিং চোটের কারণে প্রথমে সংশয় থাকলেও শেষ পর্যন্ত মেলবোর্ন টেস্টে খেলেছেন ক্লার্ক। কিন্তু সিডনি টেস্টের আগে তাঁকে নিয়েও সংশয় আছে। ক্লার্ক অবশ্য আশাবাদী। এএফপি।

No comments

Powered by Blogger.