অন্যকলাম

জোকোভিচ ও পনির
গাধার দুধের পনির খেতে চান? চাইলে চটজলদি সার্বিয়ার ভিসা জোগাড় করে যেতে হবে নোভাক জোকোভিচের বাড়িতে। বিশ্বজুড়ে গাধার দুধের যত পনির ছিল, তার পুরোটাই নাকি জোকোভিচ কিনে নিয়েছেন।
যদিও বিশ্বের এক নম্বর টেনিস তারকা খবরটিকে হেসেই উড়িয়ে দিয়েছেন ‘আমার ধারণাই ছিল না, বিশ্বজুড়ে এ গল্পটা এত মনোযোগ পাবে। এটা পুরোপুরি মিথ্যা। সব পনির কেনা দূরে থাক, গাধার দুধের পনির বলে কোনো জিনিসের নাম জীবনেই প্রথম জেনেছি।’ তবে জোকোভিচই আবার জানিয়েছেন, এই পনির বিশ্বে শুধু সার্বিয়াতেই উৎপন্ন হয়। স্বাদ দুর্দান্ত। সার্বিয়াতেই প্রতি কেজি পনিরের দাম ৫০০ ডলার। এএফপি।

অবসর
দল ব্যস্ত পাকিস্তানের সঙ্গে লড়াইয়ে। অনেক দিন পর শচীন টেন্ডুলকারকে গায়ে মাখতে হচ্ছে না মাঠের লড়াইয়ের উত্তাপ। ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর পর ভারত-কিংবদন্তির এখন অখণ্ড অবসর। মুসৌরিতে পরিবারের সঙ্গে অবকাশ যাপন করছেন। গত পরশু লাল জ্যাকেট ও নীল প্যান্ট পরা টেন্ডুলকার ফেসবুকে ছবিও দিয়েছেন। সঙ্গে ছিল দুই পোষা কুকুর। ক্যাপশনটা ছিল, ‘সকাল সাতটায় ৩ ডিগ্রি তাপমাত্রায় তোলা ছবি’। এর মধ্যেই ১৩ হাজার বার শেয়ার হয়ে গেছে এই ছবি, লাইকও এসেছে দুই লাখ। মন্তব্য পড়েছে ১১ হাজার। টেন্ডুলকার বলে কথা! ওয়েবসাইট।

ফার্গিকে নিয়ে
বিতর্কের সূত্রপাত গত বুধবার ইউনাইটেড-নিউক্যাসল ম্যাচেই। নিউক্যাসলের দ্বিতীয় গোলটি অফসাইডের দায়ে বাতিল করে দিয়েছিলেন রেফারি। পরে অবশ্য গোলটাকে বৈধ বলেই রায় দেন। ম্যাচের পর ইউনাইটেড কোচ ফার্গুসন এ নিয়ে মুখর ছিলেন রেফারির সমালোচনায়। এমন প্রকাশ্য সমালোচনার পরও কোনো শাস্তি পাননি। তাতেই খেপেছেন নিউক্যাসল কোচ অ্যালান পারডিউ। বলেছেন ফার্গুসনকে নিষিদ্ধ করা উচিত ছিল। রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় গত সেপ্টেম্বরে পারডিউ দুই ম্যাচের জন্য ডাগ-আউটে নিষিদ্ধ হয়েছিলেন। গুনতে হয়েছিল ২০ হাজার পাউন্ড জরিমানা। পারডিউয়ের যন্ত্রণাটা বোঝাই যায়! ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.