কথোপকথন: গতকাল শুক্রবার মুক্তি পেল ইমপ্রেস টেলিফিল্মের নতুন চলচ্চিত্র পিতা। ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাসুদ আখন্দ। এতে অভিনয় করেছেন শায়না আমিন। কথা হলো তাঁর সঙ্গে ‘পিতা’ আমার দ্বিতীয় চলচ্চিত্র

‘পিতা’ ছবিটি নিয়ে কিছু বলুন...
বছর দুয়েক আগে আমার প্রথম চলচ্চিত্র মেহেরজান মুক্তি পায়। আর মুক্তি পাওয়া চলচ্চিত্রের মধ্যে পিতা দ্বিতীয়। ছবিটিতে আমার চরিত্রের নাম পল্লবী।
শরৎ নামের এক তরুণের সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর শুরু হয় মুক্তিযুদ্ধ। একদিন ভোরবেলা হঠাৎ পাকিস্তানি হানাদারেরা ঢুকে পড়ে গ্রামে। তারা নির্বিচারে হত্যা করে সব হিন্দু পুরুষকে। এরপর নানা ঘটনার মধ্য দিয়ে পিতা ছবির গল্প এগোতে থাকে।
ছবিটিতে কাজ করতে কেমন লেগেছে?
সত্যি কথা বলতে আমি কখনোই ভাবিনি চলচ্চিত্রে অভিনয় করব। আর সেখানে আমি এরই মধ্যে তিনটি ছবির কাজ শেষও করেছি। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত ছবিতে অভিনয় করাটা আমার জন্য অনেক সৌভাগ্যের। আমি এই ছবিতে অভিনয় করতে পেরে অনেক সন্তুষ্ট।
আর কোনো চলচ্চিত্রে কাজ করছেন?
আমি সর্বশেষ অভিনয় করেছি নার্গিস আকতারের পুত্র এখন পয়সাওয়ালা চলচ্চিত্রটিতে। শুনেছি, শিগগিরই ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে। মেহেরজান, পিতা এবং পুত্র এখন পয়সাওয়ালা ছবির পর বেশ কয়েকটি ছবির প্রস্তাব পেয়েছি। আপাতত নিয়মিত হওয়ার কথা ভাবছি না।
মাছরাঙা টেলিভিশনের ‘কলেজ’ নাটকের খবর কী?
সাধারণত আমি যে ধরনের নাটকে অভিনয় করি, তার চেয়ে কলেজ-এর গল্পটি ব্যতিক্রম লেগেছে। কলেজ নাটকের অভিজ্ঞতা একেবারে অন্য রকম। কলেজের শিক্ষার্থীদের ছাত্রীনিবাসের নানা সমস্যা ও বিভিন্ন মজার দিক এখানে তুলে ধরা হয়েছে।
কয়েক মাস আগে আপনি বিয়ে করেছেন। কেমন চলছে আপনার সংসারজীবন?
আমার বিয়ের সিদ্ধান্তটা হুট করেই নেওয়া। তবে শ্বশুরবাড়ির সবাই আমাকে খুবই আপন করে নিয়েছেন। খুব ভালো আছি। সংসারজীবন বেশ উপভোগ করছি।

No comments

Powered by Blogger.