সবাই মিলে ঘুরতে যাব

এবারের ইংরেজী নববর্ষে নতুন কোন প্ল্যান করার সুযোগ নেই। কারণ সামনেই এসএসসি পরীক্ষা। স্বাভাবিকভাবেই চাপ একটু বেশি। তবে একটু আধটু মজা তো হবেই।
বন্ধুরা মিলে একটু সময় কাটানো, অল্প মজা করা। আর কিছু নতুন স্বপ্ন, নতুন কিছু আশা জুড়ে যাবে এই বছরের সঙ্গে। তারপরও একটা ইচ্ছা আছে। সেটা হলো কিছু ভাল কাজ করার। রাস্তাঘাটে কখনও কখনও দেখা যায় কিছু অসহায় মানুষ খুব কষ্ট করছে। ছোট ছোট ছেলেমেয়েরা এই শীতে খুবই কষ্ট পাচ্ছে। চেষ্টা করব তাদের জন্য কিছু করার। হয়ত আমাদের একটু সাহায্য তাদের অনেক বড় উপকারে আসবে। এছাড়া নিউ ইয়ার উপলক্ষে বাসার সবাই মিলে কোথাও অল্প সময়ের জন্য ঘুরতে যাব। এরপর আমার সবচেয়ে আনন্দের মুহূর্ত যেটা, তা হলো মায়ের সঙ্গে বেশ কিছুটা সময় কাটাব। আশা করি, ২০১৩ সাল সকলের জন্যই আনন্দময় হবে। আর আমার ঝিলিমিলির সকল বন্ধুদের জানাই, নিউ ইয়ারের অনেক অনেক শুভ কামনা।

কেয়া নন্দী
এসভি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়
১০ম শ্রেণী, কিশোরগঞ্জ



নতুন আশা
ফাতেমা আক্তার

ইংরেজি নববর্ষ
চলছে সদৃশহর্ষ।
চলে যাচ্ছে বার,
আসছে তের।
গড়বে নাকি সেও
নতুন জগৎ একটি আরও॥
আমি ঝিলিমিলির নতুন বন্ধু। আশা করি, সকলে ভাল আছ। নতুন বছর নিয়ে অনেক কিছুই ভেবেছি। সেই থেকেই সব ভাবনা কবিতায় প্রকাশ করতে চেয়েছি। তাই নতুন বছরে নতুন বছর নিয়ে প্রথমবারের মতো একটি কবিতা লিখে পাঠালাম। পরীক্ষার মাঝে ভীষণ ব্যস্ততার মধ্যে লিখেছি। ভাল থেকো বন্ধুরা, সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।

সাবেরা সোবহান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়
৯ম শ্রেণী, ব্রাহ্মণবাড়ীয়া

ফ্যান্টাসি কিংডমে যাব

ঝিলিমিলি বন্ধুরা তোমরা কেমন আছো? আমি ভালো আছি। নতুন বছরের প্রথম দিন স্কুলে যাব। সেখানে বন্ধুদের সঙ্গে অনেক মজা করব। স্যারদের শুভেচ্ছা জানাব। বিকালে আব্বু-আম্মুর সঙ্গে ফ্যান্টাসি কিংডমে যাব। সেখানে তিনটি রাইডে চড়ব। রাতে বাইরে খাবার খাব। এভাবেই নতুন বছর উদযাপন করব ভেবে রেখেছি। সবাই নতুন “ঐধঢ়ঢ়ু হবি ুবধৎ”

সুমাইয়া ইসলাম
ভিকারুননিসা নুন স্কুল এ- কলেজ
৫ম শ্রেণি, ঢাকা

No comments

Powered by Blogger.