নোয়াখালীতে ৬৩ শিবির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২২

২২ জুলাই ॥ নোয়াখালীতে পুলিশের ওপর হামলা এবং কর্তব্য পালনে বাধা দেয়ার অভিযোগে ইসলামী ছাত্রশিবিরের ৬৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও অজ্ঞাত ১শ’ থেকে দেড় শ’ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সুধারাম মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।


শনিবার নোয়াখালীর জেলা শহর মাইজদীর পৌর বাজারে ছাত্রশিবিরের সঙ্গে সংঘর্ষে পুলিশের দুই কনস্টেবল আহত হওয়ার ঘটনায় রাতে সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল বাতেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
এদিকে সংঘর্ষের পর শনিবার দুপুরে গ্রেফতারকৃত ১৫ জনের পাশাপাশি রাতে আরও ৭ জনকে গ্রেফতার করে সুধারাম থানা পুলিশ। রবিবার ২২জনকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে নোয়াখালীর বিচারিক হাকিমের আদালতে প্রেরণ করা হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াছিন ফারুক বলেন, দিনের বেলায় ১৫ জনকে গ্রেফতার করা হয়। রাতে অভিযান চালিয়ে শহরের বিভিন্ন স্থান থেকে আরও ৭ জনকে গ্রেফতার করা হয়। দায়িত্ব পালনকালে পুলিশের ওপর হামলার অভিযোগে এসআই বাতেনের দায়েরকৃত মামলায় গতকাল রবিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।
উল্লেখ্য, শনিবার নোয়াখালীর জেলা শহর মাইজদীতে রমজানকে স্বাগত জানিয়ে ইসলামী ছাত্রশিবিরের মিছিলে পুলিশের লাঠিচার্জকে কেন্দ্র করে পুলিশ ও শিবিরের মধ্যে সংঘর্ষে দুই পুলিশ কনস্টেবল শাহজাহান ও আমিরুল ইসলাম আহত হয়। এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে আমার দেশ পত্রিকার নোয়াখালী প্রতিনিধি মাহাবুবুল হাসান চৌধুরী রাসেলসহ ৩৭ জনকে আটক করে। পরবর্তীতে পুলিশ ১৫ জনকে গ্রেফতার দেখিয়ে সাংবাদিক রাসেলসহ বাকিদের ছেড়ে দেয়।

No comments

Powered by Blogger.