বায়রা নেতাদের প্রতি প্রধানমন্ত্রী-চাকরিপ্রার্থীদের প্রতি সহানুভূতিশীল হোন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাকরি নিয়ে বিদেশগামীদের প্রতি সহানুভূতিশীল আচরণ করার ও অভিবাসন ব্যয় যথাসম্ভব কম নেওয়ার জন্য জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রার নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।গতকাল বায়রার সভাপতি শাহজালাল মজুমদারের নেতৃত্বে সংগঠনের নবনির্বাচিত কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে দেখা করতে গেলে তিনি এই আহ্বান জানান। বাসস।


বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, বায়রা প্রতিনিধিদের প্রধানমন্ত্রী বলেছেন, বিদেশে চাকরিপ্রত্যাশীরা আমাদের সন্তান ও আত্মীয়। এ জন্য তাদের প্রতি সহানুভূতিশীল হতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে রিক্রুটিং এজেন্সিগুলোর মানসিকতায় ব্যাপক পরিবর্তন এসেছে, যা বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে অবদান রাখছে।
শেখ হাসিনা বিদেশগামী কর্মীদের বিদেশে যাওয়ার আগে তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ, ভাষা শিক্ষা ও সংশ্লিষ্ট দেশটির আইনকানুন সম্পর্কে ধারণা দেওয়ার ব্যবস্থা করার জন্য রিক্রুটিং এজেন্সিগুলোর প্রশংসা করেন।
আবুল কালাম আজাদ জানান, শেখ হাসিনা বায়রা নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) তালিকায় জনশক্তি রপ্তানিকারকদের নাম অন্তর্ভুক্তির আশ্বাস দেন। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বায়রার অন্যান্য দাবিগুলোর ব্যাপারে পদক্ষেপ নেয়ারও আশ্বাস দেন। বায়রা নেতারা পদ্মা সেতু নির্মাণে সহায়তা দেওয়ার ব্যপারে প্রধানমন্ত্রীকে আশ্বাস দেন।
এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ এম ওয়াহিদ-উজ-জামান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোল্লা ওয়াহেদুজ্জামান উপস্থিত ছিলেন।
শ্রমিক-মালিক সম্পর্ক রক্ষায় সহযোগিতার আহ্বান: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার, শ্রমিক ও কর্মচারীদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে যথাযথ ভূমিকা পালনের জন্য জাতীয় শ্রমিক লীগের (জেএসএল) নবনির্বাচিত নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।
গতকাল জাতীয় শ্রমিক লীগের নেতারা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে তাঁর সরকারি বাসভবন গণভবনে গেলে তিনি এই আহ্বান জানান।
জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের নেতৃত্বে প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে নির্বাহী সভাপতি ফজলুল হক ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.